আবাহনীর বিপক্ষে মোহন বাগানের ‘গর্বের ম্যাচ’

আবাহনী লিমিটেডের বিপক্ষে এএফসি কাপের শেষ ম্যাচটি গর্বের ম্যাচ বলে জানিয়েছেন মোহন বাগানের কোচ সঞ্জয় সেন। শেষ ম্যাচে জয়ই তার একমাত্র লক্ষ্য।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2017, 05:50 PM
Updated : 30 May 2017, 05:52 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আগামী বুধবার রাত পৌনে আটটায় ‘ই’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল। আবাহনীর মতো মোহন বাগানও ছিটকে গেছে গ্রুপ পর্ব থেকে। গত পাঁচ ম্যাচে আবাহনীর একটি জয় ও চারটি হার। মোহন বাগানের দুই জয় ও তিন হার।

প্রথম পর্বে পিছিয়ে পড়েও আবাহনীকে নিজেদের মাঠে ৩-১ গোলে হারিয়েছিল মোহন বাগান। ফিরতি লেগ জিতে শেষ করতে চাওয়ার কথা মঙ্গলবারের সংবাদ সম্মেলনে জানান সঞ্জয়।

“বিষয় হলো আমরা যদি এ ম্যাচে জিতি, তাহলেও পরের পর্বে যেতে পারব না। কিন্তু জিততে পারলে ভালো অনুভব করব এবং জয়ের জন্য আমরা মাঠে নামব।”

“এটা দলের জন্য, দেশের জন্য গর্বের একটি ম্যাচ হবে। আমরা আবাহনীকে শ্রদ্ধা করি। বাংলাদেশে আবাহনী একটা ব্র্যান্ডের নাম।”

ভারতের আই লিগের গত দুই আসরের রানার্সআপ মোহন বাগান অবশ্য এ ম্যাচে পাচ্ছে না বাংলাদেশের দল শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের হয়ে আলো ছড়ানো সনি নর্দেকে। তবে হাইতির এই ফরোয়ার্ড ছাড়াই আবাহনী বাংলাদেশের চ্যাম্পিয়নদের বধের ছক কষছেন সঞ্জয়।

“কে শক্তিশালী বা দুর্বল তার ওপর ভিত্তি করে ফুটবল খেলা হয় না। প্রতিটা খেলোয়াড়ই গুরুত্বপূর্ণ এবং আরও গুরুত্বপূর্ণ হচ্ছে কতটা ভালো আমরা খেলব, সেটা। আমরা নর্দে ও এডুকে বেঙ্গালুরুর বিপক্ষে খেলাইনি কিন্তু জিতেছি। আমাদের দলের গভীরতা আছে এবং আমরা যে কাউকে নিয়েই জিততে পারি।”

“এটা ভীষণ দুর্ভাগ্যজনক যে নর্দে দলে নেই। সে এখানে আসতে খুবই আগ্রহী ছিল কিন্তু টেকনিক্যাল কারণে তার আসা হয়নি। শেষ মুহূর্তে আমরা জানলাম, সে ভিসা পায়নি। এটা দলের জন্য একটা ধাক্কা ছিল কিন্তু আমাদের এটা মেনে নিয়েই এগিয়ে যেতে হবে।”