আল্লেগ্রির নজর এখন চ্যাম্পিয়ন্স লিগে

ঘরোয়া ফুটবলের ডাবল জেতা হয়ে গেছে, লক্ষ্য এবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। তা জেতার মধ্য দিয়ে ইউভেন্তুসের 'সুন্দর' একটি মৌসুমের সমাপ্তি টানতে চান মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2017, 11:33 AM
Updated : 28 May 2017, 11:56 AM

ইতালিয়ান কাপ জয়ের তিন দিন পর গত সপ্তাহে ক্রোতোনোকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে সেরি আ শিরোপা ধরে রাখা নিশ্চিত করে ইউভেন্তুস। আর এবার লিগের শেষটাও তারা করলো প্রত্যাশিত জয়ে; শনিবার বোলোনিয়ার মাঠ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফেরে ইউভেন্তুস।

ম্যাচের তিনটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। সাফির স্লিতির গোলে প্রথমে এগিয়ে যায় স্বাগতিক দল। ৭০তম মিনিটে ম্যাচে সমতা ফেরান ইউভেন্তুস তারকা পাওলো দিবালা। যোগ করা সময়ের চতুর্থ মিনিটে দলকে জয়সূচক গোল এনে দেন ১৭ বছর বয়সী ফরোয়ার্ড মোইজ কিন।

৩৮ ম্যাচে ৯১ পয়েন্ট নিয়ে লিগ শেষ করলো টানা ষষ্ঠ শিরোপা জয়ী তুরিনের ক্লাবটি।

জয়ের আনন্দে ইতালির শীর্ষ লিগ শেষ করতে পারায় দারুণ খুশি ইউভেন্তুস কোচ। তার সব ভাবনা এখন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিয়ে।

কার্ডিফের প্রিন্সিপালিটি স্টেডিয়ামে আগামী শনিবার ইউরোপ সেরা প্রতিযোগিতাটির চূড়ান্ত লড়াইয়ে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে আল্লেগ্রির দল। 

ইতালির টেলিভিশন মিডিয়াসেট প্রিমিয়ামকে আল্লেগ্রি বলেন, "এই মুহূর্তে চলতি মৌসুম আমাদের জন্য খুব ভালো যাচ্ছে। আমাদের সামনে এখন কার্ডিফের লড়াই। সোমবার থেকে আমরা তা জয়ের জন্য প্রস্তুতি নিব।"

ফাইনালের প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ প্রসঙ্গে তিনি বলেন, "অসাধারণ এক দলের বিপক্ষে এটা খুব আকর্ষনীয় লড়াই হবে। আত্মবিশ্বাসের সঙ্গে খেলতে হবে আমাদের- এটা গুরুত্বপূর্ণ একটি ম্যাচ, যা প্রতি বছর হয় না।"