যাওয়ার সময় কোনো দুঃখ নেই এনরিকের

আলাভেসের বিপক্ষে স্প্যানিশ কাপের ফাইনাল দিয়ে বার্সেলোনা কোচ হিসেবে যাত্রা শেষ হলো লুইস এনরিকের। স্প্যানিশ এই কোচ জানালেন, কাম্প নউয়ে কাটানো তিনটি বছর নিয়ে কোনো দুঃখ নেই তার। বরং সময়টা ছিল আনন্দে ভরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2017, 08:11 AM
Updated : 28 May 2017, 09:32 AM

গত শনিবার আলাভেসকে ৩-১ গোলে হারিয়ে কোপা দেল রের শিরোপা জিতে কোচকে বিদায় দেন মেসি-নেইমাররা।

২০১৪ সালে বার্সেলোনার দায়িত্ব নেওয়ার পর এ নিয়ে টানা তিন বছর কোপা দেল রে শিরোপা জিতলেন এনরিকে। এই সময় সব মিলিয়ে ১৩ শিরোপার মধ্যে ৯টি জেতেন তিনি। বার্সেলোনার কোচ হিসেবে কেবল পেপ গুয়ার্দিওলা (১৪টি) ও ইয়োহান ক্রুইফ (১১টি) এনরিকের চেয়ে বেশি শিরোপা জিতেছেন।

আলাভেসকে হারানোর পর পিছন ফিরে তিনটি বছরের দিকে তাকিয়ে তৃপ্তির কথা জানান এনরিকে।

“কোনো দুঃখ নেই; পুরোটাই শুধু আনন্দের। আমি নিজেই এখন থেমে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। এটাই আমার এবং খেলোয়াড়দের জন্য সঠিক সময়।”

“যদি কেউ আমাকে বলত, আমি ১৩টির মধ্যে নয়টি শিরোপা জিতব; আমি খুশি থাকতাম। আমি দলের কাছ থেকে শতভাগ পেয়েছি এবং আমিও শতভাগ দিয়েছি। আমি মনে করি না, এ বিষয়ে কেউ আমাকে কিছু বলতে পারে।”

বার্সেলোনা ছেড়ে কিছুদিন বিশ্রাম নেওয়ার কথা আগেই জানিয়েছিলেন এনরিকে। স্প্যানিশ এই কোচ এবার মজা করে জানালেন, ফুটবলের বাইরেও কোচ হতে পারেন তিনি!

“জানি না ভবিষ্যতে আমি কি করব। সম্ভাব্য যে কোনো কাজের জন্য আমি উন্মুক্ত; এমনকি অন্য ক্রীড়াতেও যাওয়ার জন্যও। আমি অন্য খেলায়ও কোচিং করাতে পারি; অনান্য খেলায়ও আমি অনেক ভালো।”