ক্লাবগুলোর পাওনা পরিশোধের প্রতিশ্রুতি বাফুফের

ক্লাবগুলোকে আগের পাওনা পরিশোধের প্রতিশ্রুতি দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সামনের লিগ মৌসুম থেকে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের কাছ থেকে পাওয়া অর্থের সিংহভাগ ক্লাবগুলোকে দেওয়া হবে বলেও জানিয়েছেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2017, 02:32 PM
Updated : 27 May 2017, 02:32 PM

গত বৃহস্পতিবার প্রিমিয়ার লিগের আটটি ক্লাব ৩০ মের মধ্যে বকেয়া পরিশোধের দাবি জানায়। এর প্রেক্ষিতে শনিবার বাফুফের নির্বাহী কমিটি জরুরি সভায় বসে।

সভা শেষে পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান সালাম সাংবাদিকদের জানান, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের কাছ থেকে পাওয়া অর্থের সিংহভাগ আগামী লিগে ক্লাবগুলোকে দিয়ে দেওয়া হবে।

“ক্লাবগুলোর দাবি সময়োপযোগী ও যুক্তিযুক্ত নয়। তারপরও আমরা তাদের দাবির প্রতি সম্মান জানিয়েই জরুরি সভা করে কিছু সিদ্ধান্ত নিয়েছি। প্রিমিয়ার লিগের বড় একটা অংশ সভা করে আমাদের কাছে কিছু দাবি-দাওয়া করেছে। তার প্রেক্ষিতে আমরা জরুরি সভায় বসেছিলাম। ক্লাবগুলো আগের পাওনা চেয়েছে। আমরা দিয়ে দেব।”

“আগামী লিগের আগে পৃষ্ঠপোষক থেকে যে টাকা পাওয়া যাবে, তার সিংহভাগ ক্লাবগুলোকে দিয়ে দেওয়া হবে। আমাদের প্রত্যাশা, নির্ধারিত ১২ জুনই শুরু হবে প্রিমিয়ার লিগ।”

গত লিগে ক্লাবগুলোকে ৪০ লাখ টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল বাফুফে। এবার ক্লাবগুলোর দাবি অংশগ্রহণ বাবদ ৫০ লাখ টাকা করে দেওয়ার। বাফুফে এত টাকা কোথায় পাবে বলেও প্রশ্ন তোলেন সালাম।

“এটা পেশাদার ফুটবলের সঙ্গে যায় না। পেশাদার ফুটবলের প্রধান শর্তই হচ্ছে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে খেলা হবে। আয়োজক ক্লাব সব খরচ করবে, গেটমানিও তারা ভাগ করে নেবে।”

“আমাদের ক্লাবগুলো যেভাবে চায়, তা করতে গেলে একটি লিগ আয়োজনের জন্য ১০ কোটি টাকার মতো লাগবে। বাফুফে এত টাকা কোথায় পাবে? ফিফা ও এএফসি যে অনুদান দেয়, তা আমাদের উন্নয়ন খাতে ব্যয় করতে হয়।”