মুক্তিযোদ্ধাকে উড়িয়ে সেমিতে রহমতগঞ্জ

শাহরান হাওলাদারের জোড়া গোলে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে ফেডারেশন কাপের সেমি-ফাইনালে উঠেছে রহতমগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2017, 02:13 PM
Updated : 27 May 2017, 02:13 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার প্রতিযোগিতার চতুর্থ কোয়ার্টার-ফাইনালে ৩-১ গোলের জয়ে রহতমগঞ্জের অপর গোলদাতা ইসমাইল বাঙ্গুরা।

ম্যাচে শুরু থেকে গোছালো আক্রমণে মুক্তিযোদ্ধাকে কোণঠাসা করে ফেলে রহমতগঞ্জ। ২৫তম মিনিটে শাহরানের বাড়ানো বলে ওসাগি মন্ডের মাটি কামড়ানো শট ঝাঁপিয়ে পড়ে ফেরান গোলরক্ষক উত্তম বড়ুয়া।

৩৩তম মিনিটে এগিয়ে যায় রহমতগঞ্জ। রাশেদুল ইসলাম শুভর বাড়ানো বলে শাহরানের বাঁকানো শট ঠিকানা খুঁজে পায়। দুই মিনিট পর ব্যবধান দ্বিগুণ করার সুযোগ নষ্ট হয় রহমতগঞ্জের। রাশেদুল ইসলাম শুভর লম্বা করে বাড়ানো বল ধরে বড়ুয়াকে একা পেয়েও ব্যর্থ বাঙ্গুরা। গোলরক্ষকের গায়ে মারেন নাইজেরিয়ার এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধেও ঘুরে দাঁড়াতে পারেনি রহমতগঞ্জের চেয়ে দুই ধাপ ওপরে (পঞ্চম) থেকে গত লিগ শেষ করা মুক্তিযোদ্ধা। অন্যদিকে ছন্দ ধরে রাখে কামাল বাবুর শিষ্যরা। ৫৯তম চতুর্দশ মিনিটে তানভির রানার দৃঢ়তায় ব্যবধান দ্বিগুণ হয়নি। নাইমুর রাশেদ শাহেদের কর্নারে বাঙ্গুরার হেড গোললাইন থেকে হেড করে ফেরান এই ডিফেন্ডার।

চার মিনিট পর মুক্তিযোদ্ধার ম্যাচে ফেরা কঠিন করে দেয় রহমতগঞ্জ। শাহরানের ডিফেন্স চেরা পাস নিয়ন্ত্রণে নিয়ে ডান দিক থেকে বাঙ্গুরার নেওয়া জোরালো শট ঠিকানা খুঁজে পায়। ৬৮তম মিনিটে সতীর্থের বাড়ানো বলে শাহরানের আলতো টোকায় বল জালে জড়ালে সেমি-ফাইনাল অনেকটাই নিশ্চিত হয়ে যায় রহমতগঞ্জের।

যোগ করা সময়ে মতিউর রহমান ব্যবধান কমালেও সমতায় ফেরানোর সময় ছিল না মাসুদ পারভেজের দলের।

আগামী ২ জুন প্রথম সেমি-ফাইনালে মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জ। ৩ জুন দ্বিতীয় সেমি-ফাইনালে লড়বে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী ও শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।