নেইমারের উন্নতিতে মুগ্ধ এনরিকে

কাম্প নউয়ে যোগ দেওয়ার পর থেকেই নিজের যোগ্যতার প্রমাণ দিয়ে আসছেন নেইমার। তবে এর মধ্যে গত তিন বছরের কথা আলাদা করে উল্লেখ করলেন লুইস এননিকে। তার অধীনে  এই সময়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের উন্নতির ভূয়সী প্রশংসা করেছেন বার্সেলোনার বিদায়ী কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2017, 11:28 AM
Updated : 27 May 2017, 01:06 PM

অবশ্য ২০১৬-১৭ মৌসুমে দল তেমন কোনো শিরোপা জিততে না পারায় নেইমারের জন্য কিছুটা আফসোসই হচ্ছে এনরিকের। কারণ ব্যক্তিগত পারফরম্যান্সে দুর্দান্ত একটি মৌসুম কাটানোর পরও কোনো শিরোপা জেতা হয়নি এই তারকার।

শনিবার রাতে হতে যাওয়া কোপা দেল রের ফাইনালে আলাভেসকে হারাতে পারলে সে অপূর্ণতা কিছুটা ঘুঁচবে বার্সেলোনার। ভিসেন্তে কালদেরনে বাংলাদেশ সময় রাত দেড়টায় শুরু হবে ম্যাচটি।

২০১৩ সালে সান্তোস থেকে বার্সেলোনায় নাম লেখানো নেইমার এখন পরিপূর্ণ খেলোয়াড় বলে দাবি এনরিকের। এ মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় তার ১৯ গোল করাটাকে এক্ষেত্রে বড় একটি প্রমাণ হিসেবে দেখছেন তিনি। এবারের লা লিগায় তৃতীয় সর্বোচ্চ ১১টি গোল করিয়েছেন তিনি। 

"আমি বার্সায় আসার পর থেকে নেইমার উন্নতি করেছে। আপনি তার খেলায় পরিপক্বতা ও উন্নতি দেখতে পারেন। কেবল দক্ষতার ব্যাপারগুলোতেই নয়, খেলা বোঝাপড়ায়ও সে উন্নতি করেছে।"

"সে দারুণ একটি মৌসুম কাটিয়েছে। খেলোয়াড়দের শিরোপা জেতা প্রয়োজন। আর এই বছরে তাদের কেবল সেটারই অভাব।"

এনরিকের অধীনে এই তিন বছরে বার্সেলোনা ৮টি শিরোপা ঘরে তুলেছে।