ভালভেরদে বার্সার কোচ হলে স্বাগত জানাবেন পিকে

বার্সেলোনা পরবর্তী কোচ হিসেবে আলোচনায় থাকা এরনেস্তো ভালভেরদেকে পছন্দ করার কথা জানিয়েছেন ক্লাবটির ডিফেন্ডার জেরার্দ পিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2017, 11:19 AM
Updated : 25 May 2017, 11:19 AM

কাতালান ক্লাবটিকে আটটি শিরোপা জেতানো লুইস এনরিকে গত মার্চে চলতি মৌসুম শেষে কাম্প নউ ছাড়ার ঘোষণা দেন। আগামী শনিবার আলাভেসের বিপক্ষে স্প্যানিশ কাপের ফাইনাল হবে তার শেষ ম্যাচ।

আগামী সোমবার নতুন কোচের নাম ঘোষণা করার কথা বার্সেলোনার।

স্প্যানিশ সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, সদ্য আথলেতিক বিলবাওয়ের দায়িত্ব ছাড়ার ঘোষণা দেওয়া ৫৩ বছর বয়সী ভালভেরদে মেসিদের পরবর্তী কোচ হচ্ছেন।

বার্সেলোনার হয়ে ১৯৮৮ সাল থেকে ১৯৯০ পর্যন্ত খেলা সাবেক এই ফরোয়ার্ড ক্লাবটির কোচ হয়ে আসলে স্বাগত জানাবেন বলে জানিয়েছেন পিকে।

“গত কয়েক বছর আথলেতিকের হয়ে এরনেস্তো দারুণ দায়িত্ব পালন করেছেন। তিনি এখানে বার্সেলোনার হয়ে খেলেছেন। আমি মনে করি, অন্যদের মতো তিনিও ভালো প্রার্থী হতে পারেন।”

“আমি নিজে কারোর ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারি না। আমি জানি না, কে হচ্ছেন পরবর্তী কোচ। এটা আমার দায়িত্ব না। এ নিয়ে আমি বেশি চিন্তা করিনি।”

ভালভেরদের অধীনে ২০০৭ সালে উয়েফা কাপের ফাইনাল খেলে এস্পানিওল। কিন্তু শিরোপার চূড়ান্ত লড়াইয়ে টাইব্রেকারে সেভিয়ার কাছে হারতে হয় বার্সেলোনার নগর প্রতিদ্বন্দ্বীদের।

এরপর অলিম্পিয়াকোসের কোচ হন তিনি। ক্লাবটিকে তিনটি লিগ ও গ্রিক ফুটবল কাপের দুটি শিরোপা জেতান তিনি। ২০১৫ সালে তার অধীনেই বার্সেলোনাকে হারিয়ে সুপারকোপা জিতে বিলবাও।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক