গ্রুপসেরা হয়ে শেষ আটে আবাহনী

মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে উঠেছে প্রতিযোগিতাটির শিরোপাধারী আবাহনী লিমিটেড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2017, 01:54 PM
Updated : 22 May 2017, 02:00 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার আবাহনীর জয়টি ১-০ গোলের। একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের সেরা দ্রাগো মামিচের দল। আগেই শেষ আট নিশ্চিত করা মুক্তিযোদ্ধার পয়েন্ট ৩।

ছিটকে পড়েছে নিজেদের প্রথম ম্যাচে আবাহনীকে রুখে দেওয়া সাইফ স্পোর্টিং। মুক্তিযোদ্ধার কাছে হেরেছিল নবাগত দলটি।

ড্র করলেও শেষ আটে উঠত আবাহনী। তবে জয়ের লক্ষ্যে শুরু থেকে আক্রমণাত্মক খেলতে থাকে তারা। ১৬তম মিনিটে ওয়ালী ফয়সালের কর্নারে একটা টোকার দরকার ছিল; কিন্তু পারেননি ডারবো ল্যান্ডিং। দুই মিনিট পর সোহেল রানার কাট ব্যাকে নাবীব নেওয়াজ জীবনের নীচু শট ফেরান গোলরক্ষক।

৩০তম মিনিটে রুবেল মিয়ার গোলে এগিয়ে যায় গতবারের চ্যাম্পিয়নরা। ল্যান্ডিংয়ের বাড়ানো বল নিয়ন্ত্রণে নেওয়ার পর এই ফরোয়ার্ডের শট তিন ডিফেন্ডারের মাথার ওপর দিয়ে জালে জড়ায়।

প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করার ভালো একটি সুযোগ নষ্ট হয় আবাহনীর। রুবেলের নীচু ক্রসে জীবন শট না নিয়ে হেড করতে গিয়ে ব্যর্থ হন।

৫৫তম মিনিটে ল্যান্ডিংয়ের শট গোললাইন থেকে হেড করে ফেরান সৈকত ভৌমিক। ৬৬তম মিনিটে ম্যাচে ফেরার সুযোগ পেয়েছিল মুক্তিযোদ্ধা। কিন্তু ডি-বক্সের ভেতর থেকে মনির আলমের জোরালো ভলি অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে যায়।

আগামী বুধবার থেকে শুরু হবে কোয়ার্টার-ফাইনাল। প্রথম ম্যাচে মুখোমুখি হবে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও মোহামেডান স্পোর্টিং ক্লাব।