যথেষ্ট ধারাবাহিক ছিল না বার্সেলোনা

চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে লা লিগা শিরোপা হারানোর পর বার্সেলোনা কোচ লুইস এনরিকে জানিয়েছেন, যথেষ্ট ধারাবাহিক ছিল না তার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2017, 11:50 AM
Updated : 22 May 2017, 03:35 PM

কাম্প নউয়ে রোববার লা লিগায় শেষ রাউন্ডের ম্যাচে প্রথমে পিছিয়ে পড়লেও শেষ পর্যন্ত এইবারকে ৪-২ গোলে হারায় বার্সেলোনা। এদিনই মালাগার মাঠে ২-০ গোলের জয়ে ২০১২ সালের পর প্রথম লিগ শিরোপা জেতে রিয়াল।

কোয়ার্টার-ফাইনালে ইউভেন্তুসের কাছে হেরে এবারের চ্যাম্পিয়ন্স লিগ থেকেও বিদায় নেওয়া বার্সেলোনার আশা এখন স্প্যানিশ কাপ। আগামী শনিবার প্রতিযোগিতাটির ফাইনালে আলাভেসের মুখোমুখি হবে দলটি।

এইবারের বিপক্ষে ম্যাচ শেষে এনরিকে সাংবাদিকদের বলেন, “সত্যি বলতে, লা লিগা জয়ের জন্য আমরা ধারাবাহিক ছিলাম না, বিশেষ করে নিজেদের মাঠে আমাদের ম্যাচগুলোতে। শেষ পর্যন্ত আমাদের এর মূল্য দিতে হয়েছে।”

“আমি মনে করি, মৌসুম জুড়ে দলটি অনেক ভালো করেছে। কিন্তু দুর্ভাগ্যবশত, জয়-পরাজয়ের মধ্যে সীমাটা ছিল খুব সামান্য। আশা করেছিলাম, আমরা একের পর এক শিরোপা জেতাটা ধরে রাখতে পারবো। কিন্তু এখন আমাদের প্রতিদ্বন্দ্বীরাও একই সাফল্য চায় এবং তারাও আমাদের পর্যায়ে পৌঁছে গেছে।”

দীর্ঘ দিন পর রিয়ালের লিগ জয় নিয়ে বার্সেলোনার বিদায়ী কোচ বলেন, “আপনি যখন লা লিগা জিতবেন, তখন আপনি যথার্থ বিজয়ী। আমরা জানি, আমরা কোথায় ব্যর্থ হয়েছি। কিন্তু এটাই শীর্ষ পর্যায়ের প্রতিযোগিতা।”

স্প্যানিশ কাপে আলাভেসের বিপক্ষে ফেভারিট বার্সেলোনাই। এরপরও ম্যাচটি নিয়ে সতর্ক দলটির কোচ।

“আমাদের ভুলে যাওয়া উচিত হবে না যে, এইবার ব্যাপারগুলো অনেক জটিল করে ফেলেছিল। আলাভেসও এটা করতে পারে।”