বিশ্বের সেরা লিগ জেতার গর্ব রামোসের

পাঁচ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে লা লিগা শিরোপা জেতায় দলের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক সের্হিও রামোস। স্প্যানিশ এই ডিফেন্ডারের মতে,  বিশ্বের সবচেয়ে সেরা লিগটির শিরোপা জয়ে তারাই সবচেয়ে যোগ্য দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2017, 09:26 AM
Updated : 22 May 2017, 03:33 PM

মালাগার মাঠে রোববার শেষ রাউন্ডের ম্যাচে ক্রিস্তিয়ানো রোনালদো ও করিম বেনজেমার গোলে ২-০ ব্যবধানের জয়ে পাঁচ বছরের মধ্যে এই প্রথম লিগ শিরোপা ঘরে তুলে রিয়াল। স্পেনের সবচেয়ে সফল ক্লাবটির ইতিহাসে এটা ৩৩তম লিগ শিরোপা।

মৌসুম জুড়ে রিয়ালকে চাপে রাখা বার্সেলোনাসহ অন্যান্য প্রতিদ্বন্দ্বীদেরও প্রশংসা করলেন রামোস।

“এই শিরোপা জয়ের জন্য আমাদের অনেক প্রশংসা প্রাপ্য। এটা বিশ্বের সবচেয়ে সেরা লিগ। আমি দীর্ঘ সময় ধরে এখানে আছি। এই লিগ জেতা খুবই কঠিন। কেবল বার্সেলোনা নয়, সেভিয়া ও আতলেতিকো মাদ্রিদও একেবারে শেষ পর্যন্ত আমাদের চাপে রেখেছে।”

“মৌসুম জুড়ে এই লিগে সবসময় অনিশ্চয়তা থাকে। কিন্তু আমরা পরিশ্রম ও কঠোর লড়াই চালিয়ে যেতে পেরেছি এবং আমরা অনেক ভালো করেছি। আমরা এটা সমর্থকদের সঙ্গে উদযাপন করবো। এরপর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের জন্য প্রস্তুত হবো।”

মালাগার মাঠে ম্যাচ শুরুর দ্বিতীয় মিনিটেই গোল করে রিয়ালকে এগিয়ে নেন রোনালদো। দ্বিতীয়ার্ধের দশম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমা। শেষ ম্যাচটিতে এই জয়ে বড় অবদান ছিল রিয়াল গোলরক্ষক কেইলর নাভাসেরও। প্রতিপক্ষ দলের দারুণ কিছু প্রচেষ্টা আটকে দিয়ে অক্ষত রাখেন নিজেদের গোলপোস্ট।

“এটা কঠিন একটি ম্যাচ ছিল। কঠিন একটি বছরও ছিল এটা। কিন্তু আমরাই ছিলাম সবচেয়ে ধারাবাহিক এবং এর জন্য আমরা পুরস্কৃত হয়েছি।”

“এই পুরস্কারটা একদল শক্তিশালী খেলোয়াড়দের জন্য যারা অনেক ত্যাগ স্বীকার করেছে। ধারাবাহিকতা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ বিষয় ছিল- আমরা খুব কমই পয়েন্ট হারিয়েছি।… আমরা ভুগেছি কিন্তু আমাদের প্রয়োজনীয় পয়েন্ট তুলে নিয়েছি। আমরাই এই শিরোপার যোগ্য।”