শীর্ষ ৫ লিগে সর্বোচ্চ গোলের রেকর্ড ভাঙলেন রোনালদো

সেল্তা ভিগোর বিপক্ষে দলের প্রথম গোলে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2017, 11:54 AM
Updated : 18 May 2017, 11:54 AM

বুধবার রোনালদোর জোড়া গোলে সেল্তা ভিগোকে ৪-১ গোলে হারিয়ে লা লিগা শিরোপা জয়ের খুব কাছে চলে গেছে রিয়াল মাদ্রিদ।

ম্যাচের দশম মিনিটে সেল্তার জালে বল পাঠালে রোনালদোর গোল হয় ৩৬৭টি। ছাড়িয়ে যান ইংল্যান্ডের জিমি গ্রিভসকে।

২০০৩ সালে স্পোর্তিং লিসবন থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে নাম লেখান রোনালদো। ইংলিশ প্রিমিয়ার লিগে ক্লাবটির হয়ে ৮৪টি গোল করে ২০০৯ সালে সে সময়ের রেকর্ড ট্রান্সফার ফিতে রিয়াল মাদ্রিদে চুক্তিবদ্ধ হন তিনি। স্পেনের সবচেয়ে সফল ক্লাবটিতেও নিজেকে মেলে ধরেন এই ফরোয়ার্ড। সেল্তার বিপক্ষে দুই গোল করায় দলটির হয়ে তার লিগ গোল এখন ২৬৪ ম্যাচে ২৮৪টি।

লা লিগায় গত রোববার সেভিয়ার বিপক্ষে রিয়ালের ৪-১ গোলের জয়েও জোড়া গোল করেছিলেন রোনালদো। এর মধ্য দিয়ে দলটির হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ৪০০ গোলের মাইলফলক ছাড়িয়ে যান ৩২ বছর বয়সী এই খেলোয়াড়।

ওই দুটি গোলেই গ্রিভসের রেকর্ডে ভাগ বসান রোনালদো। এবার ৪৬ বছরের রেকর্ডটি ভেঙ্গে নিজের করে নিলেন চার বারের বর্ষসেরা এই ফুটবলার।

গত শতকের ৫০ ও ৬০ এর দশকে টটেনহ্যাম হটস্পার, চেলসি, এসি মিলান ও ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বড় তারকা ছিলেন ইংল্যান্ডের গ্রিভস। ১৯৭১ সালে ইউরোপের শীর্ষ লিগগুলোর সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি গড়েন তিনি।

রোনালদোর এই রেকর্ডের পেছনে থাকা সক্রিয় খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে নিকটে আছেন বার্সেলোনা তারকা লিওনেল মেসি। আর্জেন্টিনা তারকার লিগ গোল সংখ্যা ৩৪৬টি।