আশা জাগিয়েও পারেননি শিলা

ইসলামি সলিডারিটি গেমসের সাঁতার থেকে পদকের সম্ভাবনা জাগিয়েছিলেন মাহফুজা খাতুন শিলা। ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকের ফাইনালে উঠে পঞ্চম হয়েছেন গত এসএ গেমসে দুটি সোনা জেতা এই সাঁতারু।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2017, 03:05 PM
Updated : 16 May 2017, 03:05 PM

আজারবাইজানের বাকু অ্যাকুয়াটিক সেন্টারে ১ মিনিট ১৮.১৫ সেকেন্ড সময় নিয়ে সাঁতার শেষ করেন শিলা। বাংলাদেশের অপর প্রতিযোগী রোমানা আক্তার ১ মিনিট ১৯.৪৮ সেকেন্ড সময় নিয়ে ষষ্ঠ হয়েছেন।

১০০ মিটার স্প্রিন্টের হিট থেকেই ছিটকে পড়েছেন আব্দুর রউফ। ১১.২৮ সেকেন্ড সময় নিয়ে ৩১ জনের মধ্যে ২৮তম হয়েছেন জাতীয় অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় হওয়া এই অ্যাথলেট।

মেয়েদের ১০০ মিটার স্প্রিনেট অংশই নেননি যুক্তরাষ্ট্র বংশোদ্ভূত বাংলাদেশী অ্যাথলেট আলিদা শিকদার। বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব মন্টু সাংবাদিকদের জানান, ভ্রমণকান্তির কারণে অংশ নেননি আলিদা।

১০ মিটার এয়ার পিস্তলে হতাশ করেছেন শাকিল আহমেদ। ৫৭০ স্কোর গড়ে দ্বাদশ হয়ে বাছাই থেকে ছিটকে পড়েন গত এসএ গেমসে সোনা জেতা এই শুটার। ৫৬৩ স্কোর নিয়ে সপ্তদশ হয়েছেন আরেক শুটার আনোয়ার হোসেন।

৫০ মিটার ব্যাকস্ট্রোকে পদকের লড়াইয়ে উঠতে পারেননি নাইমা আক্তার। ৩২.৮৬ সেকেন্ড সময় নিয়ে সেমি-ফাইনাল থেকে ছিটকে গেছেন এই সাঁতারু।

ছেলেদের ৫০ মিটার ব্যাকস্ট্রোকের সেমি-ফাইনালে থেকে বাদ পড়েছেন জুয়েল আহমেদও। ২৮.০৫ সেকেন্ড সময় নিয়ে দশম হন তিনি।

ছেলেদের ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে ১ মিনিট ৮.৫৩ সেকেন্ড সময় নিয়ে ২২জন প্রতিযোগীর মধ্যে ১৭তম হয়ে হিট থেকে ছিটকে গেছেন আরিফুল ইসলাম।

মেয়েদের ২০০ মিটার ফ্রিস্টাইলে দশম হয়ে হিট থেকে বাদ পেড়েছেন নাজমা খাতুন। ২ মিনিট ২৮.৯৯ সেকেন্ড সময়ে সাঁতার শেষ করেন তিনি।