সেরা-আটের আশা বাঁচিয়ে রাখল মোহামেডান

পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়াল মোহামেডান স্পোর্টিং ক্লাব। আরামবাগ ক্রীড়া সংঘকে ২-১ গোলে হারিয়ে ফেডারেশন কাপের কোয়ার্টার-ফাইনালে ওঠার আশা বাঁচিয়ে রাখল সৈয়দ নইমুদ্দিনের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2017, 02:54 PM
Updated : 16 May 2017, 03:10 PM

চট্টগ্রাম আবাহনীর কাছে ২-১ গোলে হেরে শুরু করা মোহামেডান এই জয়ে ৩ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছে। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে শীর্ষে চট্টগ্রামের দলটি।

আগামী ‍বৃহস্পতিবার গ্রুপের শেষ ম্যাচে চট্টগ্রাম আবাহনীর মুখোমুখি হবে আরামবাগ।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার ত্রয়োদশ মিনিটে মোহামেডানকে চমকে দিয়ে এগিয়ে যায় আরামবাগ। রাজন মিয়ার ডান দিক থেকে বাড়ানো নীচু ক্রস রাসেল মাহমুদ লিটন গ্লাভসে নিতে পারেননি; ঠিকঠাক ফিস্ট করে বিপদমুক্ত করতেও পারেননি। লিটনের হাত হয়ে বল পেয়ে যান সামনে থাকা রবিউল হাসান। মাটি কামড়ানো শটে গত আসরের রানারআপদের এগিয়ে নেন এই ফরোয়ার্ড।

৩৫তম মিনিটে সমতায় ফেরে গত ফেডারেশন কাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়া মোহামেডান। প্রথম প্রচেষ্টা ব্যর্থ হওয়ার পর জটলার মধ্য থেকে ফিরতি শটে মাহফুজ হাসান প্রিতমকে পরাস্ত করেন তকলিস আহমেদ।

দ্বিতীয়ার্ধের শুরুতে বড় বাঁচা বেঁচে যায় মোহামেডান। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো বলে ডি বক্সের একটু ওপর থেকে রবিউলের বাই সাইকেল কিক ফিস্ট করে ফেরান লিটন।

৬৭তম মিনিটে গোলরক্ষকের ভুলে পিছিয়ে পড়ে আরামবাগ। ডান দিক থেকে সতীর্থের ব্যাকপাস বিপদমুক্ত করতে পারেননি গোলরক্ষক। পরে ঝাঁপিয়ে পড়েও ব্যর্থ হন প্রিতম। গোলমুখে থাকা এনকোচা কিংসলে সুযোগটা কাজে লাগাতে ভুল করেননি। একটু পর শাহাদত হোসেনের হেড অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে গেলে মোহামেডান ব্যবধান বাড়াতে পারেনি।

সমতায় ফিরতে মরিয়া আরামবাগ ৭৭তম মিনিটে দারুণ একটি সুযোগ নষ্ট করে। মোহাম্মদ পারভেজের ক্রসে অধিনায়ক আবু সুফিয়ান সুফিলের হেড দূরের পোস্টে লেগে ফেরে। সামনে থাকা সোহেল রানা আলতো টোকা দেওয়ার কাজটুকুও করতে পারেননি।

দিনের প্রথম ম্যাচে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে ৩-০ ব্যবধানে হারায় শেখ রাসেল ক্রীড়া চক্র। ফরাশগঞ্জের টানা দুই হারে ‘বি’ গ্রুপ থেকে সেরা আটে উঠেছে শেখ রাসেল ও শেখ জামাল।