বার্সেলোনায় এটা আমার সেরা মৌসুম: নেইমার

লাস পালমাসের বিপক্ষে দারুণ এক হ্যাটট্রিক করে দলের জয়ে অবদান রাখতে পেরে উচ্ছ্বসিত নেইমার। ব্রাজিলের তারকা ফরোয়ার্ডের বিশ্বাস, বার্সেলোনার জার্সি গায়ে এটাই তার সেরা মৌসুম।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2017, 04:28 PM
Updated : 15 May 2017, 04:28 PM

২০১৩ সালে কাম্প নউয়ে আসার পর থেকে এই প্রথম প্রতিপক্ষের মাঠে হ্যাটট্রিক করলেন নেইমার। তার নৈপুণ্যে রোববার রাতের ম্যাচটি ৪-১ গোলে জিতে শিরোপা সম্ভাবনা শেষ ম্যাচ পর্যন্ত ধরে রেখেছে বার্সেলোনা।

চলতি মৌসুমে এখন পর্যন্ত লিগে ১৩টি ও সব মিলিয়ে ১৯টি গোল করেছেন নেইমার। সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ২০টি গোল।

ফ্রান্স ফুটবলকে নেইমার বলেন, “আমার জন্য এটা দারুণ এক মৌসুম। এমনকি আমি মনে করি, এখানে আসার পর এটাই আমার সেরা মৌসুম। আমি নতুন ধাপে উঠেছি কি-না, জানি না। মাঠে থেকে এরকম ধারণা করাটা কঠিন।”

“এখানে আসার পর থেকে এখন পর্যন্ত দলে আমার ভূমিকা একই -এর পরিবর্তন হয়নি। আমি সবসময় দলের দায়িত্ব নিয়েছি এবং সবাই তাদের ভূমিকা সম্পর্কে জানে।”

অনেকের মতেই, ব্রাজিলকে অলিম্পিক সোনা জেতানো নেইমার একদিন বিশ্বসেরা ফুটবলার হবেন, জিতবেন বর্ষসেরার পুরস্কার। তিনি নিজেও তা আশা করেন; তবে এই মুহূর্তে পাঁচবারের বর্ষসেরা ফুটবলার লিওনেল মেসির পাশে খেলতে পেরেই খুশি তিনি।

“এখন আমি চাই বিশ্বের সেরা খেলোয়াড়দের সঙ্গে - আর সবার সেরা লিও মেসির সঙ্গে খেলতে।”

“আমি সেরা হওয়ার স্বপ্ন দেখি। আমার মনে হয়, আামি তা পারব, তবে শান্ত ও ধীরে সুস্থে- আমি তাড়াহুড়ো করতে চাই না। সব খেলোয়াড় স্বপ্ন (ব্যালন ডি’অর) দেখে - আমি আশা করি, একদিন এটা জিততে পারবো।”

এ মৌসুমে নেইমারের সেরা পারফরম্যান্সের দেখা মেলে গত ৮ মার্চ, চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি লেগে। পিএসজির মাঠে প্রথম লেগে ৪-০ গোলে হেরে বাদ পড়ার শঙ্কায় ছিল বার্সেলোনা। তবে কাম্প নউয়ে নেইমারের অসাধারণ নৈপুণ্যে ৬-১ গোলে জিতে প্রতিযোগিতার ইতিহাসে সেরা প্রত্যাবর্তনের ইতিহাস গড়ে কাতালান ক্লাবটি। ঘরের মাঠে ওই রোমাঞ্চকর লড়াইয়ের শেষ দিকে তিনি নিজে দুই গোল করেন ও একটি করান।

ওই ম্যাচ প্রসঙ্গে নেইমার বলেন, “এটা আমার ক্যারিয়ারের অন্যতম সেরা স্মৃতি। আমি সারাজীবন এটা মনে রাখবো।”