বায়ার্নকে ছাড়িয়ে রিয়াল

সেভিয়ার বিপক্ষে বড় জয়ের ম্যাচে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা গোল করার রেকর্ড নিজেদের করে নিয়েছে রিয়াল মাদ্রিদ। টানা ৬২ ম্যাচে গোল করেছে জিনেদিন জিদানের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2017, 03:39 PM
Updated : 15 May 2017, 03:39 PM

রোববার রাতে লা লিগায় সান্তিয়াগো বের্নাবেউয়ে দশম মিনিটে ফ্রি-কিক থেকে বল জালে পাঠিয়ে দলকে এগিয়ে দেন নাচো ফের্নান্দেস। এই গোলেই টানা সর্বোচ্চ ম্যাচে গোল করার রেকর্ড গড়ে রিয়াল। ম্যাচটি ৪-১ গোলে জিতে শিরোপা পুনরুদ্ধারের পথে এক ধাপ এগিয়েছে দলটি।

ইউরোপের শীর্ষ পাঁচ লিগের দলগুলোর মধ্যে ২০১২-১৩ থেকে ২০১৩-১৪ মৌসুমে টানা ৬১ ম্যাচে গোল করার রেকর্ড গড়েছিল বুন্ডেসলিগা রেকর্ড চ্যাম্পিয়নরা। গত বুধবার চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের ফিরতি লেগে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ইসকোর গোলে ওই রেকর্ড স্পর্শ করে রিয়াল। আর এবার তা নিজেদের করে নিল দলটি।

রেকর্ডটি গড়ার পথে রিয়ালের পথচলার শুরু গত বছরের ৩০ এপ্রিল, রিয়াল সোসিয়েদাদের মাঠে ১-০ গোলে জেতা ম্যাচে। এক বছরের বেশি সময়ে গড়া এই রেকর্ডে মোট ১৭১টি গোল করেছে মাদ্রিদের ক্লাবটি।

গোলগুলো তারা করেছে মোট পাঁচটি প্রতিযোগিতায়; লা লিগায় ১০৬টি, ইউরোপিয়ান কাপে ৩৪টি, কোপা দেলে রেতে ২২টি, ক্লাব বিশ্বকাপে ৬টি ও উয়েফা সুপার কাপে ৩টি।

এর মধ্যে সর্বোচ্চ ৪১ গোল করেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। আলভারো মোরাতা দ্বিতীয় সর্বোচ্চ ২০টি ও করিম বেনজেমা ১৮টি গোল করেছেন।