'অপরিহার্য' নাভাসে মুগ্ধ জিদান

সেভিয়ার বিপক্ষে জয়ের পর কেইলর নাভাসের ভূয়সী প্রশংসা করেছেন জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদ কোচের মতে, দলে এই গোলরক্ষকের ভূমিকা এখনও অপরিহার্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2017, 11:13 AM
Updated : 15 May 2017, 11:13 AM

সেভিয়ার মাঠে রোববার ক্রিস্তিয়ানো রোনালদোর জোড়া গোলে ৪-১ ব্যবধানের বড় জয় পায় রিয়াল। তাদের অপর দুটি গোল করেন নাচো ফের্নান্দেস ও টনি ক্রুস।

লা লিগার এই ম্যাচে রিয়ালের জয়ে বড় অবদান ছিল নাভাসেরও। প্রতিপক্ষের দারুণ কিছু প্রচেষ্টা রুখে দিয়ে আগলে রাখেন নিজেদের গোলপোস্ট।

চলতি মৌসুমে কিছু বড় ভুলও করেছেন নাভাস। ফলে কোস্টা রিকার এই গোলরক্ষককে দুয়োও শুনতে হয়েছে। সংবাদমাধ্যমে গুঞ্জন, ম্যানচেস্টার ইউনাইটেডের গোলরক্ষক দাভিদ দে হেয়াকে দলে আনার চেষ্টা করছে স্পেনের সফলতম ক্লাবটি।

তবে সেভিয়ার বিপক্ষে দারুণ খেলে নিজের সক্ষমতার প্রমাণ রাখলেন নাভাস। কোচেরও প্রশংসা পেলেন ৩০ বছর বয়সী এই গোলরক্ষক।

"নাভাস আগের মতো এখনও অপরিহার্য। এই জয় আমাদের প্রাপ্য। ম্যাচটি আমরা দারুণভাবে শুরু করেছিলাম এবং কেইলর দারুণ খেলেছে।"

এই জয়ে ২০১২ সালের পর লিগ শিরোপা জয়ের পথে আরও এক ধাপ এগিয়ে গেছে রিয়াল। তাদের পয়েন্ট ৩৬ ম্যাচে ৮৭। এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনার পয়েন্টও ৮৭; কিন্তু মুখোমুখি লড়াইয়ে এগিয়ে শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়নরা। 

তবে শিরোপা ভাগ্য জিদানের দলের হাতেই। শেষ দুই ম্যাচে সেল্তা ভিগো ও মালাগার বিপক্ষে ৪ পয়েন্ট পেলেই ২০১২ সালের পর লিগ শিরোপা জিতবে রিয়াল। 

এ প্রসঙ্গে জিদান বলেন, "লা লিগা জেতা সহজ নয়। প্রতিদিন আমরা এটার আরও কাছে যাচ্ছি এবং শেষ দুই ম্যাচে আমরা একই ভাবে এগিয়ে যাব। আমরা ভিগোর মাঠে খেলব এবং একই ভাবে তাদের মুখোমুখি হবো।"