ফেডারেশন কাপে জয়ে শুরু শেখ জামালের

দুই ফরোয়ার্ডের সঙ্গে গোল করলেন ডিফেন্ডার আনিসুর আলমও। ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবকে ৩-০ ব্যবধানে হারিয়ে ফেডারেশন কাপে শুভসূচনা করল শেখ জামাল ধানমণ্ডি ক্লাব।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2017, 12:59 PM
Updated : 14 May 2017, 01:35 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নিষেধাজ্ঞা কাটিয়ে এক মৌসুম পর ঘরোয়া ফুটবলে ফেরা ফরাশগঞ্জকে রোববার ‘বি’ গ্রুপের এই ম্যাচের শুরু থেকে চাপে রাখে শেখ জামাল। দশম মিনিটে পেনাল্টি থেকে মোমোদু বাহের গোলে এগিয়ে যায় প্রতিযোগিতার ২০১৪-১৫ মৌসুমের চ্যাম্পিয়নরা। বাঁ দিক থেকে আক্রমণে ঢোকা গিনির ফরোয়ার্ড মোমোদুকে ডি-বক্সে মালিক মেন্ডি ফাউল করলে স্পটকিকের বাঁশি বাজান রেফারি।

৩৮তম মিনিটে ব্যবধান বাড়ানোর ভালো একটি সুযোগ নষ্ট হয় শেখ জামালের। সলোমন কিংয়ের হেড অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে যায়।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়িয়ে ৫৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় জোসেফ আফুসির দল। বদলি ফরোয়ার্ড সোহেল মিয়ার বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে নুরুল আবসারের শট পোস্টে প্রতিহত হলেও ফিরতি শটে লক্ষ্যভেদ করেন তিনি।

৬৯তম মিনিটে সলোমন কিংয়ের বাড়ানো বলে ইয়াসিন খানের হেড জালে জড়ালেও অফসাইডের কারণে গোল হয়নি। যোগ করা সময়ে বাঁ দিক থেকে আনিসুরের শট গোলরক্ষকের মাথার ওপর দিয়ে দূরের পোস্ট দিয়ে জালে জড়ালে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে শেখ জামাল।