জিরুদের জোড়া গোলে আর্সেনালের জয়

প্রিমিয়ার লিগের শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়ার লক্ষ্যে দারুণ এক জয় পেয়েছে আর্সেনাল। অলিভিয়ে জিরুদের জোড়া গোলে স্টোক সিটিকে তাদের মাঠে ৪-১ গোলে হারিয়েছে আর্সেন ভেঙ্গারের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2017, 06:40 PM
Updated : 13 May 2017, 06:40 PM

শনিবার প্রতিপক্ষের মাঠে অলিভিয়ে জিরুদের গোলে আর্সেনাল এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন মেসুত ওজিল। পিটার ক্রাউচ ব্যবধান কমালে ম্যাচে ফিরে স্টোক সিটি। তবে আলেক্সিস সানচেসের একটি ও জিরুদের দ্বিতীয় গোলে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

এই জয়ের পর আর্সেনালের পয়েন্ট ৩৬ ম্যাচে ৬৯। ১ পয়েন্ট বেশি নিয়ে চতুর্থ স্থানে আছে লিভারপুল।

এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার ইউনাইটেড ৬৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে।

ম্যাচের অধিকাংশ সময় বল দখলে রাখা আর্সেনাল এগিয়ে যায় ৪২তম মিনিটে। ডান দিক থেকে স্প্যানিশ ডিফেন্ডার হেক্তর বেল্লেরিনের গোলমুখে বাড়ানো বল টোকা দিয়ে জালে জড়ান ফরাসি স্ট্রাইকার জিরুদ।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ওজিল। সানচেসের দারুণ রক্ষণচেরা পাস নিয়ন্ত্রণে নিয়ে ছয় গজ বক্সে ঢুকে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন জার্মানির এই মিডফিল্ডার।

স্টোকের বদলি নামা ইংলিশ ফরোয়ার্ড ক্রাউচ ৬৭তম মিনিটে ব্যবধান কমিয়ে নাটকীয় লড়াইয়ের আভাস দিয়েছিলেন। তবে কিছুক্ষণ পর চার মিনিটের ব্যবধানে দুই গোল করে জয় নিশ্চিত করে ফেলে আর্সেনাল।

৭৬তম মিনিটে ডান দিক থেকে চিলির ফরোয়ার্ড সানচেসের কোনাকুনি শট প্রতিপক্ষের একজনের পায়ে লেগে জালে জড়ায়। আর অ্যারন র‌্যামজির পাস পেয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন জিরুদ।

এই নিয়ে এবারের লিগে ২১টি গোল করলেন সানচেস। আর জিরুদের গোল হলো ১২টি।

শুক্রবার রাতে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনকে হারিয়ে শিরোপা নিশ্চিত করা চেলসির পয়েন্ট ৩৬ ম্যাচে ৮৭। এক ম্যাচ কম খেলা টটেনহ্যাম হটস্পার ৭৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

৩৬ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে পেপ গুয়ার্দিওলার দল ম্যানচেস্টার সিটি।