লেস্টারকে হারিয়ে তৃতীয় স্থানে ম্যান সিটি

ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়ার লড়াইয়ে অনেকখানি এগিয়ে গেছে ম্যানচেস্টার সিটি। গতবারের চ্যাম্পিয়ন লেস্টার সিটিকে হারিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2017, 01:46 PM
Updated : 13 May 2017, 01:46 PM

শনিবার ইতিহাদ স্টেডিয়ামে স্থানীয় সময় দুপুরে শুরু হওয়া ম্যাচে লেস্টারকে ২-১ গোলে হারায় সিটি।

ম্যাচের তিনটি গোলই হয় প্রথমার্ধে। দাভিদ সিলভার গোলে সিটি এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন গাব্রিয়েল জেসুস। বিরতির খানিক আগে ব্যবধান কমান শিনজি ওকাজাকি।

গুয়ার্দিওলার দলের পয়েন্ট ৩৬ ম্যাচে ৭২। ২ পয়েন্ট কম পাওয়া লিভারপুল নেমে গেছে চতুর্থ স্থানে।

ঘরের মাঠে নিজেদের গুছিয়ে নিতে সময় নেওয়া সিটি ২৯তম মিনিটে এগিয়ে যায়। বাঁ-দিক থেকে লেরয় সানের কোনাকুনি পাস ফাঁকায় পেয়ে বাঁ-পায়ের শটে জালে পাঠান স্পেনের মিডফিল্ডার সিলভা।

সাত মিনিট পর সফল স্পটকিকে ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলের ফরোয়ার্ড জেসুস। লেস্টারের ডিফেন্ডার ইয়োহান বেনালুয়ান ডি-বক্সে জার্মান মিডফিল্ডার সানেকে ফাউল করলে পেনাল্টিটি পায় সিটি।

৪২তম মিনিটে ব্যবধান কমিয়ে ম্যাচে ফেরে লেস্টার। বাঁ-দিক থেকে ইংলিশ মিডফিল্ডার মার্ক অ্যালব্রাইটনের ক্রসে ১২ গজ দূর থেকে চমৎকার ভলিতে বল জালে জড়ান জাপানের ফরোয়ার্ড শিনজি ওকাজাকি।

৭৬তম মিনিটে সমতায় ফেরার সুবর্ণ সুযোগ নষ্ট হয় অতিথিদের। ফরাসি ডিফেন্ডার গায়েল ক্লিশি নিজেদের ডি-বক্সে রিয়াদ মাহরেজকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। নিজে স্পটকিক নিয়ে বল জালেও জড়ান মাহরেজ; কিন্তু বাঁ-পায়ে শট নিতে গিয়ে পিছলে যান তিনি, বল ডান-পায়ে লেগে দিক পাল্টে জালে ঢোকায় গোল বাতিল করেন রেফারি।

শুক্রবার রাতে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনকে হারিয়ে শিরোপা নিশ্চিত করা চেলসির পয়েন্ট ৩৬ ম্যাচে ৮৭। এক ম্যাচ কম খেলা টটেনহ্যাম হটস্পার ৭৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।