নবাগত সাইফ স্পোটিংয়ে হোঁচট চ্যাম্পিয়ন আবাহনীর

এগিয়ে গিয়েও নবাগত সাইফ স্পোর্টিংয়ের সঙ্গে পেরে ওঠেনি আবাহনী লিমিটেড। ফেডারেশন কাপের শুরুতে হোঁচট খেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2017, 01:22 PM
Updated : 13 May 2017, 01:22 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার সাইফ স্পোর্টিংয়ের সঙ্গে ১-১ ড্র করে আবাহনী। এমেকা ডারলিংটনের গোলে এগিয়ে যাওয়া আবাহনীর পয়েন্টে সাইফ স্পোর্টিং ভাগ বসায় মোহাম্মদ ইব্রাহিমের লক্ষ্যভেদে।

শুরু থেকে আক্রমণ-প্রতিআক্রমণে জমে ওঠা ম্যাচের ত্রয়োদশ মিনিটে একটি ফাউলকে কেন্দ্র করে একে অপরকে লাথি মারেন তপু বর্মন ও মামুন মিয়া। রেফারিও লাল কার্ড দেখিয়ে বের করে দেন দুজনকেই।

তিন মিনিট পর কলম্বিয়ার ফরোয়ার্ড এম্বের আর্লে বেলেনসিয়ার হেড অল্পের জন্য দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে হতাশ হতে হয় সাইফ স্পোর্টিংকে। একটু পর আবাহনীর এমেকার ক্রসে রুবেল মিয়ার হেড ক্রসবারের ওপর দিয়ে যায়।

প্রথমার্ধের যোগ করা সময়ে এগিয়ে যায় মামিচের দল। রায়হান হাসানের লম্বা থ্রোয়ে এমেকার হেড আনিসুর রহমান জিকোকে পরাস্ত করে।

৬৯তম মিনিটে গোছালো আক্রমণ থেকে সমতায় ফেরে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের রানার্সআপ হয়ে প্রিমিয়ার লিগে উঠে আসা সাইফ স্পোর্টিং। মাঝ মাঠের একটু ওপর থেকে রহমত মিয়ার বুদ্ধিদ্বীপ্ত পাস ধরে ডান দিক দিয়ে আক্রমণে ওঠেন জুয়েল রানা। জাতীয় দলের এই তরুণ ফরোয়ার্ডের ক্রসে ইব্রাহিমের ব্যাকহিল ঠিকানা খুঁজে পায়।

৮১তম মিনিটে রুবেলকে তুলে নিয়ে নাবীব নেওয়াজ জীবন এবং একটু পর ফরোয়ার্ড এমেকাকে তুলে ডিফেন্ডার সামাদ ইউসুফকেও নামান আবাহনী কোচ। কিন্তু শেষ দিকে জীবন সুযোগ নষ্ট করলে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি গত মৌসুমে ফেডারেশন কাপ ও প্রিমিয়ার লিগ জেতা আবাহনী।