জিদানের সঙ্গে খেলতে পারলে দারুণ হতো: দিবালা

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হওয়ার আগে দলটির কোচ জিনেদিন জিদানের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন পাওলো দিবালা। ইউভেন্তুসের তারকা ফরোয়ার্ড জানিয়েছেন, ফরাসি কিংবদন্তির সঙ্গে খেলতে পারলে দারুণ হতো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2017, 12:00 PM
Updated : 12 May 2017, 12:51 PM

প্রধান কোচ হিসেবে এরই মধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন জিদান। ক্যারিয়ার শুরুর ছয় মাসের মধ্যে গত বছর রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগ জেতান তিনি। এবারও প্রতিযোগিতাটির ফাইনালে উঠেছে তার দল। লা লিগার শিরোপা লড়াইয়েও এগিয়ে আছে মাদ্রিদের ক্লাবটি।

তবে ফুটবল বিশ্বে জিদানের কিংবদন্তি হয়ে ওঠা খেলোয়াড় হিসেবে। ১৯৯৬ থেকে ২০০১ পর্যন্ত ইউভেন্তুসের হয়ে খেলা জিদান দলটির হয়ে দুইবার সেরি আ সহ জিতেছেন অনেক শিরোপা। তুরিনের ক্লাবটিতে থাকার সময়ই ১৯৯৮ সালে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেন তিনি।

পরে ২০০১ সালে ওই সময়ের রেকর্ড ট্রান্সফার ফিতে রিয়ালে নাম লেখান জিদান। সান্তিয়াগো বের্নাবেউয়ে একটি করে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগসহ জিতেন আরও বেশ কয়েকটি শিরোপা। ক্যারিয়ারে মোট তিনবার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতেন।

আগামী ৩ জুন কার্ডিফে এবারের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জিদানের দল রিয়ালের মুখোমুখি হবে ইউভেন্তুস।

১৯৯৮ সালে ফ্রান্সকে বিশ্বকাপ জেতানো জিদানের প্রশংসায় স্কাই স্পোর্ত ইতালিয়াকে দিবালা বলেন, "তার (জিদানের) সঙ্গে খেলতে পারলে দারুণ হতো, আমরা সবাই তার গুণাবলী সম্পর্কে জানি।"

"মাঠে সে যেভাবে খেলতো, প্রতিপক্ষদের বিপক্ষে যেভাবে ড্রিবল করতো, তার কৌশলের সম্মান করি আমি।...সবাই দেখেছে, তিনি কেমন খেলোয়াড় ছিলেন। এখন কোচ হিসেবেও ভালো প্রমাণ দিচ্ছেন তিনি।"   

সাম্প্রতিক সময়ে দারুণ খেলছেন দিবালা। আর তার দল ইউভেন্তুসের সামনে ট্রেবল জয়ের হাতছানি। মোনাকোকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠা দলটির নজর এখন টানা ষষ্ঠ সেরি আ শিরোপা জয়ের দিকে।