আরব আমিরাতের কোচ বাউসা

আর্জেন্টিনার সাবেক কোচ এদগার্দো বাউসা সংযুক্ত আরব আমিরাত জাতীয় দলের দায়িত্ব পেয়েছেন। তার অধীনে বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের ক্ষীণ হয়ে যাওয়া সম্ভাবনা জাগিয়ে তুলতে চায় দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2017, 10:11 AM
Updated : 12 May 2017, 10:12 AM

প্রায় ৫ বছর আরব আমিরাতের দায়িত্বে থাকা মাহদি আলি মার্চে অস্ট্রেলিয়ার কাছে ২-০ গোলে হারের পর পদত্যাগ করেন। তার উত্তরসূরি হিসেবে যোগ দিচ্ছেন বাউসা।

গত বছর জেরার্দো মার্তিনো সরে দাঁড়ানোর পর আর্জেন্টিনার কোচ হিসেবে যোগ দেন বাউসা। তবে তার অধীনে বিশ্বকাপ বাছাইপর্বে সময়টা মোটেও ভালো যায়নি দুবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। সবশেষ বলিভিয়ার কাছে ২-০ গোলে হারের পর রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে নেমে গেছে দলটি।

পরে গত ১১ এপ্রিল ৫৯ বছর বয়সী বাউসাকে বরখাস্ত করে আর্জেন্টিনা ফুটবল সংস্থা।

আরব আমিরাতের দায়িত্ব নিয়েই বাউসাকে মনোযোগ দিতে হচ্ছে দলটির বিশ্বকাপ বাছাইয়ে বাকি তিন ম্যাচের দিকে। তার অধীনে দলটি প্রথম প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচ খেলবে ১৩ জুন, স্বাগতিক থাইল্যান্ডের বিপক্ষে।

এশিয়া অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে 'বি' গ্রুপে ৭ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে আরব আমিরাত।

৪ পয়েন্ট বেশি নিয়ে তৃতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া। ১৬ পয়েন্ট করে নিয়ে প্রথম ও দ্বিতীয় স্থানে আছে জাপান ও সৌদি আরব। ৬ দলের এই গ্রুপ থেকে টেবিলের শীর্ষ দুই দল সরাসরি বিশ্বকাপ খেলবে।