'ইউভেন্তুসে অভিজ্ঞতা ও উদ্দীপনা এনেছে আলভেস'

বার্সেলোনায় আট বছর কাটানোর পর ইউভেন্তুসে প্রথম মৌসুমেই দলটির খেলার ধরনের সঙ্গে দানি আলভেস যেভাবে মানিয়ে নিয়েছেন তাতে মুগ্ধ ক্লাব সতীর্থ লিওনার্দো বোনুচ্চি। ইতালির এই ডিফেন্ডারের মতে, আলভেস ক্লাবে অভিজ্ঞতা ও উদ্দীপনা বয়ে এনেছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2017, 01:29 PM
Updated : 11 May 2017, 02:57 PM

কাম্প নউ ছেড়ে ২০১৬ সালের জুনে ইউভেন্তুসে নাম লেখান আলভেস। নতুন ঠিকানায় নিজেকে মেলে ধরতে শুরুতে কিছুটা লড়াই করতে হয়েছে ব্রাজিলের এই খেলোয়াড়কে। মাঝে কিছুদিন চোটের কারণে বাইরেও ছিলেন। তবে মাঠে ফেরার পর থেকেই দারুণ ফর্মে আছেন তিনি, হয়ে উঠেছেন ইতালির ক্লাবটির শুরুর একাদশের গুরুত্বপূর্ণ সদস্য।

মোনাকোর বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে দুই লেগ মিলিয়ে দলের ৪-১ গোলের জয়ে বড় অবদান ছিল আলভেসের। এই চার গোলের একটি করেছেন নিজে, করিয়েছেন বাকি তিনটি।

৩২ বছর বয়সী সতীর্থের প্রশংসায় পঞ্চমুখ ডিফেন্ডার বোনুচ্চি বলেন, "দারুণ একজন খেলোয়াড় ও একজন আন্তরিক পেশাদারই তার খেলার ধরণ পাল্টে আমাদের দর্শনের সঙ্গে মানিয়ে নিতে পারে, ঠিক যেমনটা সে (আলভেস) করেছে। সে ইউভেন্তুসে অভিজ্ঞতা ও উদ্যম বয়ে এনেছে।"

"ইতালিয়ান ফুটবল ও ইউভেন্তুসের খেলার ধরণ বুঝতে তার কিছুটা সময় লেগেছে বটে, কিন্তু এখন সে অবিশ্বাস্য একটা পর্যায়ে পৌঁছেছে।"

রাইট-ব্যাক আলভেস চলতি মৌসুমে এখন পর্যন্ত ইউভেন্তুসের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ২৯টি ম্যাচ খেলেছে। এর মধ্যে গোল করেছেন ৫টি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক