বেনজেমা জাদুতে বিস্মিত জিদান

শুরুতে দুবার বল জালে পাঠিয়ে আতলেতিকো মাদ্রিদ নাটকীয় প্রত্যাবর্তনের আভাস জাগালেও করিম বেনজেমার অসাধারণ নৈপুণ্যে বিরতির আগেই মূল্যবান অ্যাওয়ে গোল পেয়ে যায় রিয়াল মাদ্রিদ। ফ্রান্সের এই স্ট্রাইকারের পার্থক্য গড়ে দেওয়া পারফরম্যান্সে বিস্মিত কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2017, 11:53 AM
Updated : 11 May 2017, 11:53 AM

প্রথম লেগে ৩-০ গোলে হেরে ফাইনালে ওঠার লড়াইয়ে অনেকটা পিছিয়ে থাকা আতলেতিকো বুধবার রাতে নিজেদের মাঠে ফিরতি লেগে ১৬ মিনিটের মধ্যে ২-০ গোলে এগিয়ে যায়।

ভিসেন্তে কালদেরনে শুরুতে নিজেদের খুঁজে ফেরা রিয়াল এরপর ধীরে ধীরে ছন্দে ফিরতে থাকে। আর ৪২তম মিনিটে ইসকো জালে বল পাঠালে আতলেতিকোর সম্ভাবনা প্রায় শেষ হয়ে যায়।

মূল্যবান অ্যাওয়ে গোলটির উৎস বেনজেমা জাদু। বাঁ-দিকের বাইলাইনে দারুণ কারিকুরিতে তিন খেলোয়াড়কে ফাঁকি দিয়ে তিনি বল বাড়ান টনি ক্রুসকে। জার্মান মিডফিল্ডারের জোরালো শট কোনোরকমে ঠেকিয়ে দেন ইয়ান ওবলাক। ফিরতি বলে ইসকোর জোরালো শট ঠেকানোর কোনো সুযোগই স্বাগতিক গোলরক্ষকের ছিল না।

দলের সেরা একাদশের নিয়মিত মুখ হলেও সাম্প্রতিক সময়টা ভালো যাচ্ছিল না বেনজেমার। সব প্রতিযোগিতা মিলিয়ে গত আট ম্যাচে গোল না পাওয়ায় সমালোচনাও শুনতে হচ্ছিল তাকে।

তবে এতবড় মঞ্চে দলের খুব প্রয়োজনের সময় জ্বলে উঠে ভালোই জবাব দিয়েছেন বেনজেমা। বেনজেমার ওই জাদুতে বিস্মিত তার স্বদেশি জিদানও।

“আমি জানি না, বেনজেমা কিভাবে ওখান থেকে বেরিয়ে এল, কিন্তু... ফুটবলে গোলই সবকিছু নয়। সে গোল পায় কিন্তু একই সঙ্গে অন্য গুণও তার আছে।”

“তার পারফরম্যান্সে আমি খুশি। তার শুধু একটা গোলের ঘাটতি আছে, সে কিছু সুযোগ পেয়েছিল। পুরো দলের পারফরম্যান্সে আমরা খুশি হতে পারি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক