ব্রাদার্সের দায়িত্বে ভারতীয় কোচ সুব্রত

চলে যাওয়া ভারতীয় কোচ সৈয়দ নইমুদ্দিনের জায়গা তার স্বদেশি সুব্রত ভট্টাচার্যকে দিয়ে পূরণ করেছে ব্রাদার্স ইউনিয়ন। কলকাতা মোহামেডানের সাবেক এই কোচকে দায়িত্ব দিয়েছে তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2017, 11:44 AM
Updated : 10 May 2017, 11:44 AM

২০১৫ সালের শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে কলকাতা মোহামেডানের কোচ হিসেবে বাংলাদেশে এসেছিলেন সুব্রত। সেবার অবশ্য তার অভিজ্ঞতা সুখের হয়নি। ভারতের ঐতিহ্যবাহী দলটি গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়েছিল।

গত প্রিমিয়ার লিগে নইমুদ্দিনের হাত ধরে ব্রাদার্স চতুর্থ হয়। ভারত ও বাংলাদেশ জাতীয় দলের এই সাবেক কোচ এবার ঘরোয়া ফুটবলের ঐতিহ্যবাহী দল মোহামেডান স্পোর্টিং ক্লাবের হাল ধরেছেন।

ব্রাদার্স কোচ হিসেবে সুব্রতর মিশন শুরু হবে আগামী শনিবার থেকে শুরু হতে যাওয়া ফেডারেশন কাপ দিয়ে। এ আসরে শুরুতে অবশ্য সহজ পথই পেয়েছে দলটি। ‘ডি’ গ্রুপে পড়েছে দলটির প্রতিপক্ষ রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি ও বিজেএমসি।

ব্রাদার্সের টিম ম্যানেজার আমের খান নতুন কোচের হাত ধরে আসন্ন মৌসুমে ভালো করার আশাবাদ জানালেন।

“আমাদের চাওয়া তার অধীনে ব্রাদার্স ভালো করবে এবং মৌসুম শেষে ভালো একটা পর্যায়ে থাকবে। আমাদের এই চাওয়া পূরণের যাত্রা শুরু হবে ফেডারেশন কাপ দিয়ে।”

এক মৌসুমের জন্য দায়িত্ব নেওয়া সুব্রত সাংবাদিকদের জানান, লিগ নিয়েই মূল ভাবনা তার।

“এখনও দলটা দেখিনি। দেখে ঠিক করব আমাদের খেলার দর্শন কি হবে। ফেডারেশন কাপের জন্য খুব বেশি সময় পাব না। যে কোনো কোচের জন্য মানিয়ে নিতে সময় দরকার। তবে ফেডারেশন কাপেও ভালো করার চেষ্টা থাকবে।”

“আমার মূল লক্ষ্য লিগ নিয়ে। গতবারের চেয়ে যেন এক ধাপ ওপরে থেকে ব্রাদার্স লিগ শেষ করতে পারে, সেটাই মূল লক্ষ্য।”