‘রিয়ালকে হারিয়ে ফাইনালে পৌঁছার সামর্থ্য আছে আতলেতিকোর’

প্রথম লেগে ৩-০ গোলের হারে অনেকটা পিছিয়ে থাকলেও শিষ্যদের ওপর ভরসা রাখছেন দিয়েগো সিমেওনে। আতলেতিকো মাদ্রিদের কোচ মনে করেন, নিজেদের মাঠে রিয়াল মাদ্রিদকে হারিয়ে, প্রথম লেগের হারের ঘাটতি পুষিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠার সামর্থ্য রয়েছে তার দলের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2017, 06:51 AM
Updated : 10 May 2017, 12:21 PM

বুধবার বাংলাদেশ সময় পৌনে একটায় আতলেতিকোর মাঠ ভিসেন্তে কালদেরনে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের ফিরতে লেগে মুখোমুখি হবে দুই দল।

২০১৪ ও ২০১৬ সালের ফাইনালে রিয়ালের কাছে হেরে স্বপ্ন গুঁড়িয়েছিল আতলেতিকোর। এবার সেরা চার থেকে ছিটকে পড়ার প্রবল সম্ভাবনা জেগেছে। প্রতিযোগিতাটির ইতিহাসে সেমি-ফাইনালে কোনো দল দুই গোলের ঘাটতি পূরণ করে ফাইনালে উঠতে পারেনি। অবশ্য সিমেওনে আছেন ইতিহাস গড়ার আশায়।

“নিজেদের ওপর আমাদের আস্থা আছে। আমরা নিজেদের শক্তি জানি; কি করতে সক্ষম, সেটাও জানি। আগামী ম্যাচের জন্য আমরা সেই আস্থার জায়গা থেকে সরে আসব না।”

“খেলোয়াড়দের ওপর আমার আস্থা আছে। তাদের অধিকাংশকে আমি সাড়ে পাঁচ বছর ধরে চিনি এবং কোনো সন্দেহ নেই যে, কালকে ভালো একটা ম্যাচ হবে। সব দল নিজেদের মাঠে যেভাবে শুরু করতে চায়, আমরা তেমন দাপুটে শুরু করতে চাই।”

এমন গুরুত্বপূর্ণ ম্যাচে শিষ্যদের আবেগের লাগাম মুঠোয় রাখার পরামর্শও দিয়েছেন সিমেওনে। নিকট অতীতে রিয়ালের কাছে হারের পরিসংখ্যানটাও গ্রিজমানদের মনে করিয়ে দিয়েছেন আর্জেন্টিনার এই কোচ।

“সব ম্যাচ ভিন্ন। আমরা অনেক বড় একটি দলের বিপক্ষে আগামীকাল (আজ) খেলব, যারা আমাদের লা লিগায় নিজেদের মাঠে ৩-০ ব্যবধানে হারিয়েছে। চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে ৩-০ তে হারিয়েছে; দুটি ফাইনালে হারিয়েছে, এর মধ্যে একটি অতিরিক্ত সময়ে, অন্যটি টাইব্রেকারে। তো এটা পরিষ্কার যে, এ ম্যাচটি আমাদের জন্য দারুণ চ্যালেঞ্জের।”