ভয়হীন খেলে ইউভেন্তুসকে হারানোর লক্ষ্য মোনাকোর

নিজেদের মাঠে ইউভেন্তুসের কাছে ২-০ গোলে হেরে পিছিয়ে থাকা মোনাকোর আক্রমণাত্মক খেলা ছাড়া কোনো উপায় নেই। চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের ফিরতি লেগে পাল্টা আক্রমণের ভয় না করে সেভাবেই শিষ্যদের প্রস্তুত হতে বলেছেন ফ্রান্সের দলটির কোচ লিওনার্দো জার্দিম।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2017, 07:44 AM
Updated : 9 May 2017, 07:47 AM

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত পৌনে একটায় সেমি-ফাইনালের ফিরতি লেগে ইউভেন্তুসের মাঠে মুখোমুখি হবে দুই দল। শিষ্যদের এবার সুযোগ কাজে লাগানোর ক্ষেত্রে আরও নিখুঁত হওয়ার পরামর্শ দিয়েছেন মোনাকো কোচ।

“খারাপ কিছুর চিন্তা না করে আমাদের আক্রমণ করতে হবে। প্রথম লেগে আমরা গোলে ইউভেন্তুসের মতো সমান শট নিয়েছিলাম কিন্তু তারা আমাদের চেয়ে আরও বেশি নিখুঁত ছিল।”

সেরি আর চ্যাম্পিয়নদের সমীহ করেও ফাইনালে ওঠার কঠিন স্বপ্নটা ঠিকই দেখছেন জার্দিম।

“অবশ্যই তারা আমাদের চেয়ে পরিপক্ক। আমরা (প্রথম লেগে) হেরেছি, কারণ সুযোগগুলো আমরা কাজে লাগাতে পারিনি। আজ অবশ্যই আমরা আমাদের স্বপ্ন বাঁচিয়ে রাখতে চাই-আমাদের লক্ষ্য ফাইনালে ওঠা।”

“প্রথম লেগে ইউভেন্তুস আমাদের অনেক সমস্যা করেছিল; তো অবশ্যই (ফিরতি লেগে) আমাদের কিছু বিষয়ে পরিবর্তন আনতে হবে।”

দলের তারকা ফরোয়ার্ড রাদামেল ফালকাওয়ের দিকে খুব করে তাকিয়ে আছেন মোনাকো কোচ। ডিফেন্ডার বেঞ্জামিন মেন্দির ফিটনেস আবার দুর্ভাবনা বাড়িয়েছে তার।

“ইউভেন্তুস একটি বড় দল; যদি তাদের হারাতে হয়, তাহলে আমাদেরকে সামর্থ্যের সর্বোচ্চ পর্যায়ে থাকতে হবে। রাদামেল ফালকাওয়ের কাছে দারুণ কিছু আশা করছি আমরা কিন্তু বেঞ্জামিন মেন্দি শতভাগ ফিট নয়। তাকে মাঠে নামানোটা ঝুঁকির হবে।”