ঘরের মাঠে লিভারপুলের ফের হোঁচট

শীর্ষ চারে থেকে লিগ শেষ করার দৌড়ে হোঁচট খেয়েছে লিভারপুল। ঘরের মাঠে সাউথ্যাম্পটনের সঙ্গে গোলশুন্য ড্র করেছে ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2017, 02:39 PM
Updated : 7 May 2017, 02:39 PM

প্রিমিয়ার লিগে নিজেদের মাঠে এই নিয়ে টানা তিন ম্যাচ জয়শূন্য থাকলো লিভারপুল। আগের দুই ম্যাচে বোর্নমাউথের সঙ্গে ২-২ ড্র করার পর ক্রিস্টাল প্যালেসের কাছে ২-১ গোলে হেরেছিল ‘অল রেডস’ নামে পরিচিত দলটি।

রোববার স্থানীয় সময় দুপুরে শুরু হওয়া ম্যাচটি জিততে না পারলেও লিগ টেবিলে ম্যানচেস্টার সিটিকে টপকে তৃতীয় স্থানে উঠেছে লিভারপুল। ৩৬ ম্যাচে তাদের পয়েন্ট ৭০। এক ম্যাচ কম খেলা পেপ গুয়ার্দিওলার দল সিটি ৬৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে।

অ্যানফিল্ডে সমর্থকদের সামনে প্রায় পুরো ম্যাচেই বল দখলের পাশাপাশি আক্রমণে আধিপত্য ছিল লিভারপুলের। প্রথমার্ধে গোলে তিনটি শটও নেয় তারা; কিন্তু সত্যিকার অর্থে প্রতিপক্ষের গোলরক্ষক ফ্রেজার ফস্টারকে তেমন কোনো পরীক্ষাতেই ফেলতে পারেনি।

৬৬তম মিনিটে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ নষ্ট হয় লিভারপুলের। ইংলিশ মিডফিল্ডার জেমস মিলনারের স্পটকিক ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন ফস্টার। সাউথ্যাম্পটনের ডি-বক্সে তাদের মিডফিল্ডার জ্যাক স্টিফেন্সের হাতে বল লাগায় পেনাল্টিটি পেয়েছিল স্বাগতিকরা।

যোগ করা সময়ে লিভারপুলকে আবারও বিমুখ করেন ফস্টার। মিলনারের ক্রসে বদলি নামা সার্বিয়ার মিডফিল্ডার মার্কো গ্রুইচের জোরালো হেড ঠেকিয়ে দেন এই ইংলিশ গোলরক্ষক।

শিরোপা লড়াইয়ে এগিয়ে থাকা চেলসির পয়েন্ট ৩৪ ম্যাচে ৮১। ৪ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ বেশি খেলা টটেনহ্যাম হটস্পার।