নেইমারের সমালোচকদের একহাত নিলেন পিকে

ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচে পায়ের জাদুতে বারবার প্রতিপক্ষ খেলোয়াড়দের বোকা বানানো নেইমারের সমালোচনা উড়িয়ে দিয়েছেন তার বার্সেলোনা সতীর্থ জেরার্দ পিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2017, 11:52 AM
Updated : 7 May 2017, 11:57 AM

কাম্প নউয়ে শনিবার লা লিগায় ভিয়ারিয়ালকে ৪-১ গোলে হারিয়ে শিরোপা লড়াইয়ে টিকে থাকে লুইস এনরিকের দল। দলের এই জয়ে এক গোল করে ও করিয়ে দারুণ অবদান রাখেন নেইমার।

লিওনেল মেসি ও লুইস সুয়ারেসের সহায়তায় নেইমারের গোলেই প্রথমে এগিয়ে যায় দল। তবে দলের শেষ গোলটিতে তার অবদান ছিল স্মরণীয়।

মারিও গাসপারকে বোকা বানিয়ে মাথার উপর দিয়ে ফ্লিক করে বল নিয়ে সতীর্থ সুয়ারেসকে বাড়ান নেইমার। সুয়ারেসের শট ডি-বক্সে জোমে কস্তার হাতে লাগলে পেনাল্টি পায় বার্সেলোনা। স্পট কিকে গোল করেন মেসি।

নেইমারের এমন কারিকুরিতে ভিয়ারিয়াল শিবির অসন্তুষ্ট। ২০১৫ সালে কোপা দেল রের ফাইনালে আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে একই রকম ‘লোক দেখানো কারিকুরির’ অভিযোগ নেইমারের সমালোচনা হয়েছিল।

তবে পিকের কাছে এটা নেইমারের একটি কৌশল। বিন স্পোর্টসকে এই ডিফেন্ডার বলেন, “সে একটা জাদু, এটা তার জাদুকরী।

“মনে হচ্ছে এই জাদুকে একরকম দোষারোপ করা হচ্ছে, যেন দর্শনীয় নৈপুণ্য উপভোগ করার চেয়ে সমালোচনা করা ভালো। নেইমারের মতো খেলোয়াড় ফুটবলের জন্য দারুণ কিছু।”

এই ম্যাচে বার্সেলোনার জয়ে জোড়া গোল করে বড় অবদান রাখেন মেসি। সুয়ারেস করেন একটি গোল।

ম্যাচটিতে দুর্দান্ত খেলা সতীর্থদের প্রশংসায় পঞ্চমুখ পিকে, “ভিয়ারিয়াল চারটি গোল খেয়েছে এবং আমরা আরও গোল করতে পারতাম।”

এই জয়ে ৩৬ ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান ধরে রেখেছে বার্সেলোনা। সমান পয়েন্ট থাকলেও এক ম্যাচ কম খেলা রিয়াল মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে।

রিয়ালের হাতে থাকা তিন ম্যাচের প্রতিপক্ষ সেভিয়া, সেল্তা ভিগো ও মালাগা। এই তিন ম্যাচের দুটিতে জিতলে ও একটি ড্র করলে হিসাব-নিকাশ ছাড়াই বার্সেলোনাকে পেছনে ফেলে শিরোপা নিজেদের করে নেবে জিদানের দল।

বার্সেলোনার হাতে আছে আর দুটি ম্যাচ; প্রতিপক্ষ লাস পালমাস ও এইবার।

পিকে বলেন, “আমাদের বাকি সবগুলো ম্যাচই কঠিন। আপনি যদি লাস পালমাসের বিপক্ষে ভালো আক্রমণ না করেন, তাহলে তারা আপনাকে ভোগাতে পারে।