মেসির ৫০, এমএসএনের ১০০

ভিয়ারিয়ালের বিপক্ষে বার্সেলোনাকে বড় জয় এনে দেওয়ার পথে লিওনেল মেসি এ মৌসুমে ইউরোপের বড় লিগগুলোর মধ্যে প্রথম খেলোয়াড় হিসেবে সব প্রতিযোগিতা মিলে ৫০টি গোল করেছেন। ‘এমএসএন’ ত্রয়ীও ছুঁয়েছে দারুণ মাইলফলক। চলতি মৌসুমে মেসি, লুইস সুয়ারেস ও নেইমার মিলে ১০০ গোল করে ফেলেছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2017, 07:04 AM
Updated : 7 May 2017, 07:04 AM

সব প্রতিযোগিতা মিলিয়ে ৯৮ গোল নিয়ে গত শনিবার রাতে কাম্প নউয়ে খেলতে নামে ‘এমএসএন’ ত্রয়ী। নেইমার এগিয়ে দেওয়ার পর বার্সেলোনার দ্বিতীয় গোল করে ৫০টি গোলের মাইলফলকে পৌঁছেন মেসি; এতে এমএসএন ত্রয়ীরও হয় ১০০ গোল। পরে মেসি আরও একটি গোল করেন, লক্ষ্যভেদ করেন সুয়ারেসও। ৪-১ গোলের জয় পায় বার্সেলোনা।

এমএসএন ত্রয়ীর ১০২ গোলের মধ্যে মেসি একাই করেছেন ঠিক অর্ধেক, ৫১ গোল। এ নিয়ে ক্যারিয়ারের পঞ্চমবারের মতো এক মৌসুমে ৫০ বা তার বেশি গোল করলেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড। এমএসএন ত্রয়ীর বাকি দুই তারকা সুয়ারেস ৩৫টি ও নেইমার ১৬টি গোল করেছেন।

২০১৪ সালে লিভারপুল ছেড়ে মেসি-নেইমারের সঙ্গে যোগ দেন সুয়ারেস। সেই থেকে তিন জন প্রতিপক্ষকে ভাসাচ্ছেন গোলবন্যায়। এ নিয়ে টানা তিন মৌসুম গোলের শতক করল এমএসএন ত্রয়ী।

প্রথম মৌসুমে তিন জন মিলে করেছিলেন ১২২ গোল; জিতেছিলেন ঐতিহাসিক ট্রেবল-লা লিগা, কোপা দেল রে ও চ্যাম্পিয়ন্স লিগ।

২০১৫-১৬ মৌসুমে মেসি-সুয়ারেস-নেইমার মিলে করেন ১৩১ গোল। বার্সেলোনার শোকেসে ওঠে লা লিগা, কোপা দেল রে, ক্লাব ওয়ার্ল্ড কাপ ও উয়েফা সুপার কাপের শিরোপা।

চলতি মৌসুমে স্প্যানিশ সুপার কাপ জেতা বার্সেলোনার সামনে রয়েছে লা লিগা ও কোপা দেল রে জয়ের সুযোগ। ইউভেন্তুসের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগের যাত্রা থেমেছে তাদের।