ক্রিস্টাল প্যালেসকে উড়িয়ে তৃতীয় স্থানে ম্যান সিটি

প্রিমিয়ার লিগে টানা দুই ড্রয়ের পর জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। ক্রিস্টাল প্যালেসকে উড়িয়ে সেরা চারে থেকে প্রিমিয়ার লিগ শেষ করার সম্ভাবনাও বেড়েছে পেপ গুয়ার্দিওলার দলের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2017, 01:43 PM
Updated : 6 May 2017, 01:44 PM

ইতিহাদ স্টেডিয়ামে শনিবার স্থানীয় সময় দুপুরে শুরু হওয়া ম্যাচে ৫-০ গোলে জিতেছে সিটি। দাভিদ সিলভার গোলে শুরুতেই এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে বাকি চারটি গোল করেন ভিনসেন্ট কোম্পানি, কেভিন ডি ব্রুইন, রাহিম স্টার্লিং ও নিকোলাস ওতামেন্দি।

সিটির পয়েন্ট হলো ৩৫ ম্যাচে ৬৯। লিভারপুলের পয়েন্টও সমান; কিন্তু গোল ব্যবধানে পিছিয়ে চতুর্থ স্থানে নেমে গেছে তারা।

৩৪ ম্যাচে ৬৫ পয়েন্ট পাওয়া ম্যানচেস্টার ইউনাইটেড আছে পঞ্চম স্থানে। ৬০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে এক ম্যাচ কম খেলা আর্সেনাল।

ঘরের মাঠে ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় সিটি। ডি-বক্সের বাইরে থেকে সিলভার উঁচু শট রাহিম স্টার্লিং নিয়ন্ত্রণে নিয়ে ছয় গজ বক্সে বাড়ান। ডিফেন্ডার মার্টিন কেলি হেডে ফেরানোর চেষ্টা করলেও পারেননি, ফাঁকায় পেয়ে জোরালো শটে বল জালে পাঠান স্পেনের মিডফিল্ডার সিলভা।

২০১০ সালে ইতিহাদ স্টেডিয়ামে যোগ দেওয়া সিলভার এটি সিটির জার্সিতে ৫০তম গোল।

৩৫তম মিনিটে গোলরক্ষকের দৃঢ়তায় বেঁচে যায় সিটি। কঙ্গোর ফরোয়ার্ড ক্রিস্তিয়ান বেনতেকের জোরালো হেড দারুণ ক্ষিপ্রতায় বাঁ-দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন উইলি কাবালেরো।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে ডান দিক থেকে কেভিন ডি ব্রুইনের পাস পেয়ে বিদ্যুৎ গতির শটে ব্যবধান দ্বিগুণ করেন ভিনসেন্ট কোম্পানি। পরের মিনিটে বেলজিয়ামের মিডফিল্ডার ডি ব্রুইনের ফ্রি-কিকে বল লাগে পোস্টে।

১০ মিনিট পরই অবশ্য গোল পেয়ে যান শুরু থেকে দুর্দান্ত খেলা ডি ব্রুইন। ডি-বক্সের বাইরে থেকে নীচু জোরালো শটে পোস্ট ঘেষে বল জালে পাঠান তিনি। আর ৮২তম মিনিটে হাফ-ভলিতে দলের চতুর্থ গোলটি করেন স্টার্লিং।

যোগ করা সময়ে অতিথিদের কফিনে শেষ পেরেকটি ঠুকেন ওতামেন্দি। ফ্রি-কিক থেকে উড়ে আসা বল ফাঁকায় পেয়ে নীচু হেডে লক্ষ্যভেদ করেন আর্জেন্টিনার এই ডিফেন্ডার।

শিরোপা লড়াইয়ে এগিয়ে থাকা চেলসির পয়েন্ট ৩৪ ম্যাচে ৮১। এক ম্যাচ বেশি খেলা টটেনহ্যাম হটস্পার ৭৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।