রিয়ালে ভবিষ্যত নিয়ে নিরুদ্বেগ জিদান

লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের লক্ষ্যে ভালোভাবেই এগু্চ্ছে রিয়াল মাদ্রিদ। কোচের কাছে ক্লাবটির চাওয়াটা ভালোভাবে জানা আছে বলে এ দুটো জয়ের দিকে পুরো মনোযোগ দিচ্ছেন জিনেদিন জিদান। ফরাসি এই কোচের দাবি, সান্তিয়াগো বের্নাবেউয়ে নিজের ভবিষ্যৎ নিয়ে নিরুদ্বেগ তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2017, 05:44 PM
Updated : 5 May 2017, 05:52 PM

২০০১ সালে ইউভেন্তুস ছেড়ে রিয়ালে যোগ দেওয়ার পর খেলোয়াড় হিসেবে মাদ্রিদের দলটিকে মুঠোভরে দিয়েছেন জিদান। কোচ হিসেবে সান্তিয়াগো বের্নাবেউয়ে ব্যর্থতার মানেটাও জানা আছে তার।

গ্রানাদার বিপক্ষে শনিবার লা লিগার ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে জিদান বলেন, “আমি এই ক্লাবকে ভালোবাসি। এটা আমার হৃদয়ে আছে কিন্তু আমি জানি, আমি কোথায় আছি। মাদ্রিদে আপনার সাফল্য দরকার এবং এটার ওপরই আপনি নির্ভর করবেন। এই ক্লাব এরকমই। আমি এই ক্লাবে থাকতে চাই। আমি প্রায় ১৭ বছর আগে এখানে এসেছি।”

“কিন্তু আপনি যখন ভালো ফল পাবেন না, আপনাকে ঘরে ফিরতে হবে। এটা এরকমই এবং তা আমার মাথায় আছে। আমি এটা সম্পর্কে ভালোভাবে সচেতন।”

খেলোয়াড়ী জীবনের মতো একই আগ্রহ, প্রত্যশা নিয়ে রিয়ালের দায়িত্বটাও প্রতিদিন উপভোগের কথাও জানান কোচ জিদান।

“খেলোয়াড়ী জীবনে আমি সবসময় সবকিছু জিততে চেয়েছি। সত্য হচ্ছে, সম্ভাব্য সেরাটা করার চেষ্টা করেছি এবং আমি খেলাটাকে ভালোভাবে জানি।”

“সভাপতি এই বড় ক্লাবের কোচের দায়িত্ব দিয়ে আমাকে সম্মানিত করেছেন। প্রতিদিন অনেক শিহরণ, শেখার এবং উন্নতি করার প্রবল আগ্রহ নিয়ে আমি দলটা চালাই।”

কোচের চেয়ারে বসে লোকের কথায় কান না দেওয়ার কথাও জানিয়েছেন ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জেতা এই সাবেক খেলোয়াড়।

“লোকে তাদের মতামত দেবে-তা ইতিবাচক বা নেতিবাচক হবে এবং আমি সেটা বদলাতে পারব না। বাইরে যেটা বলা হয়, সেটা কোনো ব্যাপার নয়। আমি যে বিষয়টা নিয়ে আগ্রহী, সেটা হচ্ছে, সামনের দিকে এগুনোর চেষ্টা চালিয়ে যাওয়া।”