জোড়া গোলে হিগুয়াইনের সমালোচনার জবাব

চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে মোনাকোর মাঠে জোড়া গোল করে সমালোচনার জবাব ভালোমতোই দিয়েছেন ইউভেন্তুসের ফরোয়ার্ড গনসালো হিগুয়াইন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2017, 09:16 AM
Updated : 4 May 2017, 10:36 AM

বুধবার রাতে শেষ চারের প্রথম লেগে মোনাকোকে ২-০ গোলে হারিয়ে ফাইনালের পথে এগিয়ে গেছে ইউভেন্তুস। দুই অর্ধে একটি করে গোল করেন হিগুয়াইন।

দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পেরে উচ্ছ্বসিত হিগুয়াইন জানান, ক্যারিয়ারে এরকম মুহূর্ত উপভোগ করার জন্যই সবসময় কঠিন লড়াই করেন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে বুধবারের আগের ২৪ ম্যাচে হিগুয়াইনের গোল ছিল মাত্র ২টি। এ কারণে তীব্র সমালোচনার ছিলেন নাপোলির সাবেক এই স্ট্রাইকার। তবে সেমি-ফাইনালের মতো কঠিন লড়াইয়ের এক ম্যাচেই দুই গোল করে জবাব দিলেন তিনি।

চলতি মৌসুমে এখন পর্যন্ত সব মিলিয়ে ৩১ গোল করা হিগুয়াইন অবশ্য জানিয়েছেন, সমালোচনা থাকলেও তা নিয়ে মাথা ঘামাতেন না তিনি।   

ম্যাচ শেষে সাংবাদিকদের হিগুয়াইন বলেন, “এই প্রতিযোগিতায় আমি গোল পাচ্ছিলাম না কিন্তু আমি জানতাম, আমাকে শান্ত থাকতে হবে এবং কঠোর পরিশ্রম করে যেতে হবে।”

“তবে আমি দলের জন্য কাজ করি। আর গুরুত্বপূর্ণ বিষয় হলো ইউভেন্তুসের জেতা। সেক্ষেত্রে আমি যদি গোল নাও করতাম তাও চলত।”

প্রতিপক্ষের মাঠে প্রথম লেগ জেতায় সুবিধাজনক অবস্থায় আছে ২০১৪-১৫ আসরের ফাইনাল খেলা দলটি। তবে হিগুয়াইনের মতে, ফাইনালে উঠতে কাজ এখনও বাকি।

“আমি খুব খুশি, খুব গুরুত্বপূর্ণ একটা ম্যাচ ছিল সেমি-ফাইনাল, আর এখন আমরা দারুণ এক জয় নিয়ে বাড়ি ফিরব।”

“গোলগুলো করে আমি উচ্ছ্বসিত কিন্তু এটা (লড়াই) এখনও শেষ হয়নি। মোনাকো শক্তিশালী দল।”

আগামী মঙ্গলবার ইউভেন্তুসের মাঠে হবে ফিরতি লেগ। শেষ চারের দুটি লড়াইয়েরই ফিরতি লেগে চরম কোনো নাটকীয়তা না হলে ফাইনালে ইতালিয়ান চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ হবে রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার আতলেতিকো মাদ্রিদকে ৩-০ গোলে হারায় জিনেদিন জিদানের দল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক