ফিরতি লেগ নিয়ে সতর্ক রোনালদো

ঘরের মাঠে নগর প্রতিদ্বন্দ্বীদের উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার পথে অনেকটাই এগিয়ে গেছে রিয়াল মাদ্রিদ। তবে সেমি-ফাইনালের দ্বিতীয় লেগেরে আগে কোনো কিছুই নিশ্চিত ধরে নিতে রাজি নন ক্রিস্তিয়ানো রোনালদো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2017, 03:20 PM
Updated : 3 May 2017, 04:17 PM

অবশ্য আতলেতিকোকে উড়িয়ে দেওয়ার নায়ক রোনালদোর মতে, প্রথম পর্বে বড় জয় পাওয়ায় তার দল সুবিধাজনক অবস্থায় আছে।

সান্তিয়াগো বের্নাবেউয়ে রোনালদোর দুর্দান্ত হ্যাটট্রিকে আতলেতিকোকে ৩-০ গোলে হারায় প্রথম দল হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয়বার শিরোপা জয়ের লক্ষ্যে থাকা রিয়াল।

প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে টানা দ্বিতীয় ম্যাচে হ্যাটট্রিক করলেন রোনালদো। এছাড়া মঙ্গলবার রাতে আরও অনেক কীর্তি গড়েন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

পুরো ম্যাচে দলের দারুণ পারফরম্যান্সে উচ্ছ্বসিত রিয়ালের হয়ে এ পর্যন্ত ৩৯৯ গোল করা রোনালদো। তবে আগামী বুধবার আতলেতিকোর মাঠ ভিসেন্তে কালদেরনে হতে যাওয়া ফিরতি লেগে সতীর্থদের লক্ষ্য স্থির রাখার পরামর্শ দিয়েছেন চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতা।

উয়েফা ডটকমকে রোনালদো বলেন, “আমার কাছে সব ম্যাচই গুরুত্বপূর্ণ, এটা নির্ভর করে আপনি তা কিভাবে দেখেন। আমি সবসময় ম্যাচগুলোকে গুরুত্ব সহকারে দেখি কারণ আমি জিততে চাই এবং গোলগুলো আমাদের নির্ভার রাখে এবং এগিয়ে দেয়।”

“এটা (প্রথম লেগের বড় জয়) একটা বড় সুবিধা এবং আমি এ ব্যাপারে মিথ্যা বলব না। কিন্তু আমরা কোনো কিছু নিশ্চিত ধরে নিচ্ছি না। আমাদেরকে পূর্ণ মনোযোগ ধরে রেখে কালদেরনে খেলতে যেতে হবে।"

“আমরা জানি, ফুটবল বিস্ময়ে ভরা আর তাই আমাদেরকে সতর্ক থাকতে হবে। আমরা জানি, এটা কঠিন একটা ম্যাচ হবে। তবে আমরা একটা ভালো সুবিধাজনক অবস্থায় আছি। আমাদের সতর্ক থাকতে হবে এবং সেখানে গিয়েও ভালো একটি ম্যাচ খেলতে হবে।”

বরাবরই জমাট রক্ষণের জন্য প্রশংসিত আতলেতিকো। তবে মঙ্গলবার বের্নাবেউয়ে তাদের সে রূপের দেখা মেলেনি। ভালো খেলতে পারেনি দলটির মাঝমাঠও আর তার প্রভাব পড়েছে আক্রমণভাগেও। পুরো ম্যাচে যে গুটিকয়েক আক্রমণ করেছে তারা, তার মধ্যে মাত্র একবারই গোলে শট নিতে পারে গতবারের রানার্সআপরা।

তবে গত তিন বছরে দুবার ফাইনালে ওঠা দলটিকে অবহেলা করতে রাজি নন রোনালদো।

“আতলেতিকো মাদ্রিদ দারুণ এক দল। আর যোগ্যতাবলেই তারা সেমি-ফাইনালে উঠেছে।”