'প্রত্যাশা ছাড়িয়ে রোনালদো'

কোয়ার্টার-ফাইনালে পাঁচ গোলের পর শেষ চারের প্রথম লেগে ফের হ্যাটট্রিক, দলকে দাপুটে জয় এনে দেওয়া ম্যাচে ক্রিস্তিয়ানো রোনালদো গড়েছেন আরও বেশ কিছু কীর্তি। সতীর্থের এমন দুর্দান্ত পারফরম্যান্সে মার্কো আসেনসিও যেন কিছুটা বিস্মিতও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2017, 10:19 AM
Updated : 3 May 2017, 04:17 PM

৩২ বছর বয়সী রোনালদো নিয়মিত তাকে ঘিরে থাকা প্রত্যাশাকেই ছাড়িয়ে যাচ্ছেন। দিনে দিনে এই পর্তুগিজ ফরোয়ার্ড আরও ভালো করার পথে হাঁটছে বলে মনে করেন স্পেনের মিডফিল্ডার আসেনসিও।

সান্তিয়াগো বের্নাবেউয়ে মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের প্রথম লেগে রোনালদোর হ্যাটট্রিকে ৩-০ গোলে আতলেতিকো মাদ্রিদকে উড়িয়ে দেয় রিয়াল।

দশম মিনিটে দলকে এগিয়ে নেওয়া গোলে প্রথম খেলোয়াড় হিসেবে প্রতিযোগিতার নকআউটপর্বে ৫০ গোলের মাইলফলক স্পর্শ করেন চার বারের বর্ষসেরা এই ফুটবলার। পরে ৭৩ ও ৮৬তম মিনিটের দুই গোলে হ্যাটট্রিক পূরণ করেন।

ইউরোপ সেরা প্রতিযোগিতাটির গত তিন ম্যাচে ৮ গোল করলেন রোনালদো। আতলেতিকোর জালে হ্যাটট্রিক করে ভাগ বসিয়েছেন চ্যাম্পিয়ন্স লিগে লিওনেল মেসির সাত হ্যাটট্রিকের রেকর্ডে।

এছাড়া চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে সর্বোচ্চ ১৩ গোলের রেকর্ড গড়া রোনালদোর প্রশংসায় আসেনসিও বলেন, "সে সবসময় প্রত্যাশাকে ছাড়িয়ে যায়। চ্যাম্পিয়ন্স লিগে সে অবিশ্বাস্য পারফর্ম করেছে; বায়ার্নের বিপক্ষে পাঁচটি ও আজ তিন গোল করেছে সে। সে চমৎকার।"

দলীয় পারফরম্যান্সেও খুব খুশি এই স্প্যানিশ মিডফিল্ডার।

"আমরা পরিপূর্ণ পারফরম্যান্স করেছি। মাঠে যা হয়েছে ম্যাচের ফলে সেটারই পরিষ্কার প্রতিফলন। এই ফলে আমরা খুবই খুশি, যা দ্বিতীয় লেগের আগে আমাদের দারুণ অবস্থায় রেখেছে। তবে কালদেরনের ম্যাচটিও আমাদের খুব গুরুত্বের সঙ্গে নিতে হবে।"