‘রোনালদো অনন্য’

প্রায়ই ক্রিস্তিয়ানো রোনালদোর প্রশংসায় পঞ্চমুখ হন জিনেদিন জিদান। চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের প্রথম লেগে হ্যাটট্রিক করার পর পর্তুগিজ এই ফরোয়ার্ডকে নিয়ে পুরান কথাই নতুন করে বললেন রিয়াল মাদ্রিদ কোচ-সে অনন্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2017, 05:24 AM
Updated : 3 May 2017, 04:18 PM

গত মঙ্গলবার রাতে সেমি-ফাইনালের প্রথম লেগে রোনালদোর হ্যাটট্রিকে আতলেতিকো মাদ্রিদকে ৩-০ ব্যবধানে হারায় রিয়াল। বায়ার্ন মিউনিখের বিপক্ষে কোয়ার্টার-ফাইনালেও হ্যাটট্রিক উপহার দিয়েছিলেন এই তারকা ফরোয়ার্ড। ম্যাচ শেষে তাই রোনালদোর প্রশংসায় মাতলেন জিদান।

“ক্রিস্তিয়ানো একজন গোলদাতা। সে অনন্য।”

বাকি শিষ্যদেরও প্রশংসা করতে গিয়ে জিদান জানান, তার চাওয়া অনুযায়ী খেলেছে দল।

“দলের সব খেলোয়াড় ছিল চমৎকার। একজন উঠে যাওয়ার পর অন্যজন এসেছে এবং দারুণ খেলেছে। আমরা জানতাম শুরু থেকে আমাদেরকে নিজেদের কাজটা করতে হবে এবং আমরা যেটা খেলতে চেয়েছিলাম, সেটা খেলেছি।”

লা লিগায় স্পোর্তিং গিহন ও দেপোর্তিভো লা করুনার বিপক্ষে আলো ছড়ানো ইসকো আতলেতিকোর বিপক্ষেও ছিলেন উজ্জ্বল। স্পেনের এই ফরোয়ার্ডের প্রশংসা করতেও ভোলেননি জিদান, “ইসকো নাম্বার ১০ হিসেবে খেলেছে এবং চমৎকার খেলেছে।”

বড় ব্যবধানের জয়ে ফাইনাল খেলা অনেকটা নিশ্চিত হলেও মাটিতে পা রাখছেন জিদান। কেবল চ্যাম্পিয়ন্স লিগ নয়, লা লিগার শিরোপা জয়ের ভাবনাও আছে ফরাসি এই কোচের।

“আমরা সন্তুষ্ট; খুবই খুশি এবং আমরা (এই জয়) উপভোগ করতে পারি। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগায় আমাদের অনেকটা পথ যাওয়ার এখনও বাকি আছে।”

“আমি মনে করি না, আমরা আনন্দে ভেসে যাচ্ছি এবং নিজেদের ফাইনালে কল্পনা করছি। সহজ ম্যাচ বলে কোনো কিছু নেই এবং পরের ধাপে যেতে হলে আতলেতিকোর মাঠে আমাদের নিখুঁত ম্যাচ খেলার দরকার হবে।”

আগামী বুধবার আতলেতিকোর মাঠ ভিসেন্তে কালদেরনে হবে ফিরতি লেগ।