ইউভেন্তুসের জমাট রক্ষণে চিন্তিত নয় মোনাকো

বার্সেলোনার বিশ্বসেরা আক্রমণভাগ পারেনি; কিন্তু পেরেছে আতালান্তা। জর্জো কিয়েল্লিনি, লিওনার্দো বোনুচ্চি, দানি আলভেসদের দুর্ভেদ্য রক্ষণ ভেঙে ইউভেন্তুসের জালে দুবার বল পাঠিয়েছে ইতালির অখ্যাত দলটি। আর তা থেকেই আত্মবিশ্বাস খুঁজে পাচ্ছেন মোনাকোর ফরোয়ার্ড রাদামেল ফালকাও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2017, 02:08 PM
Updated : 2 May 2017, 02:08 PM

এবারের চ্যাম্পিয়ন্স লিগে এখন পর্যন্ত মাত্র দুটি গোল খেয়েছে ইউভেন্তুস। তাদের বিপক্ষে কোয়ার্টার-ফাইনালের দুই লেগ মিলিয়েও গোলের দেখা পায়নি লিওনেল মেসি-নেইমার-লুইস সুয়ারেসে গড়া বার্সেলোনার আক্রমণভাগ।

তবে তাতে মোটেও ঘাবড়াচ্ছে না মোনাকো। প্রতিপক্ষের ডিফেন্সে ফাটল ধরাতে আতালান্তা-ইউভেন্তুস ম্যাচ থেকে প্রেরণা পাচ্ছেন ফালকাও।

বুধবার বাংলাদেশ সময় রাত পৌনে একটায় ইউরোপ সেরা প্রতিযোগিতাটির শেষ চারের প্রথম লেগে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দলকে আতিথ্য দেবে মোনাকো। ৯ মে তুরিনে হবে ফিরতি লেগ।

ট্রেবল জয়ের পথে এগিয়ে চলা ইউভেন্তুস পাঁচ ম্যাচে গোল না খাওয়ার আত্মবিশ্বাস নিয়ে গত শুক্রবার আতালান্তার বিপক্ষে মাঠে নেমেছিল। প্রতিপক্ষের মাঠ থেকে সেদিন শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করে ফেরে সেরি আর শীর্ষে থাকা দলটি।

ফালকাওয়ের বিশ্বাস, আতালান্তার মতো তারাও পারবে ইউভেন্তুসের জমাট রক্ষণ ভাঙতে। মোনাকোর সাম্প্রতিক পারফরম্যান্সও বেশ ভালো। চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্বের চার ম্যাচের প্রতিটিতে তিনটি গোল করেছে ফরাসি লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটি।

তাই ইউভেন্তুসের বিপক্ষে ম্যাচ নিয়ে চিন্তিত নন কলম্বিয়ার স্ট্রাইকার ফালকাও।

"ইউভের বিপক্ষে গোল করা সহজ কিছু নয়। কারণ, সতিকার অর্থেই তারা খুব ভারসাম্যপূর্ণ দল। উঁচু মানের দারুণ কিছু খেলোয়াড় আছে তাদের। কিন্তু সব কিছুর ওপরে রক্ষণে দল হিসেবে তারা ভালো।"

"কিন্তু এটাও সত্যি যে, বার্সেলোনা তাদের বিপক্ষে একটি গোলও পায়নি, আতালান্তা দুই গোল পেয়েছে। ফুটবলে যেকোনো কিছু সম্ভব…"

ইউরোপ সেরার এবারের আসরে ফালকাও ছয় ম্যাচ খেলে পাঁচ গোল করেছেন। প্রথমবারের মতো অভিজ্ঞ গোলরক্ষক জানলুইজি বুফফনের মুখোমুখি হতে যেন সইছে না তার।