বেঙ্গালুরুর বিপক্ষে ঘুরে দাঁড়াতে মরিয়া আবাহনী

গ্রুপ পর্বের তিন ম্যাচের সবগুলোতে হারা আবাহনী বেঙ্গালুরু এফসির বিপক্ষে ঘুরে দাঁড়াতে মরিয়া। ফিরতি লেগে খেলা নিজেদের মাঠে বলে আশাবাদী বাংলাদেশের চ্যাম্পিয়ন দলের ক্রোয়েশিয়ান কোচ দ্রাগো মামিচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2017, 01:21 PM
Updated : 2 May 2017, 01:21 PM

বুধবার সন্ধ্যা ৬টা ১০ মিনিটে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপে শীর্ষে বেঙ্গালুরু। টানা তিন হারে তলানিতে আবাহনী। প্রথম লেগে ভারতের দলটির কাছে ২-০ ব্যবধানে হেরেছিল মামিচের শিষ্যরা।

আগের তিন ম্যাচে সেরা খেলোয়াড়দের ছাড়াই খেলা আবাহনী কদিন আগে দল গুছিয়েছে। নাসিরউদ্দিন চৌধূরী, রায়হান হোসেন, ইয়ামিন মুন্না, সোহেল রানা, রুবেল মিয়া, ইমতিয়াজ সুলতান জিতু ও দিদারুল আলমকে দলে টেনেছে তারা। বিদেশিদের মধ্যে গত মৌসুমে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের হয়ে ৯ গোল করা ল্যান্ডিং ডারবোও যোগ দিয়েছেন। চোট কাটিয়ে ফিরেছেন নির্ভরযোগ্য মিডফিল্ডার ইমন বাবু। পুরো দল পাওয়ায় আশাবাদী মামিচ।

“নিজেদের মাঠে এটা আমাদের দ্বিতীয় ম্যাচ। তাই সর্বোচ্চটুকু দেওয়ার এবং সর্বশক্তি দিয়ে ম্যাচটি জয়ের চেষ্টা করতে আমরা বাধ্য। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করছি। আসলে এটা এমন একটা প্রতিযোগিতা, যেটার জন্য আপনার আরও প্রস্তুতি দরকার।”

“মিডফিল্ডে ইমনের ফেরাটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। তিনজন বিদেশি খেলোয়াড়ও পাচ্ছি। আমাদের খেলা (প্রথম লেগের চেয়ে) আরও প্রতিদ্বন্দ্বিতামূলক হবে। সবার ফিটনেসে উন্নতি হচ্ছে। আমাদের আরও ক্লিনিক্যাল হতে হবে এবং আগের ম্যাচে যে ভুলগুলো করেছি, তার পুনরাবৃত্তি করা যাবে না। তাহলেই আমরা ইতিবাচক ফল পাব। আমরা ম্যাচটা জিততে পারি; কেননা, ফুটবলে সবকিছুই সম্ভব।”

এএফসি কাপের গতবারের রানার্সআপ বেঙ্গালুরুকে সমীহ করতেও ভোলেননি আবাহনীর এই ক্রোয়েশিয়ান কোচ, “টুর্নামেন্টের শুরু থেকে আমরা ফেভারিট ছিলাম না। আমরা বিস্ময় উপহার দিতে পারি কিন্তু নিশ্চিতভাবে এই পর্যায়ে ধারাবাহিকভাবে ভালো করার মতো দল আমরা নই। কেননা, আমাদের দলটা নতুন। আর আমরা যে গ্রুপে আছি, সেখানে বেঙ্গালুরু এশিয়ার অন্যতম সেরা দল।”

আই লিগের শিরোপা হাতছাড়া হয়ে যাওয়া বেঙ্গালুরু কোচ আলবের্তো রোকা পুজোল অ্যাওয়ে ম্যাচ থেকেও জয় নিয়ে ফিরতে আশাবাদী। তবে স্পেনের এই কোচও মানছেন, প্রথম লেগের মতো বিষয়গুলো সহজ হবে না।

“বেঙ্গালুরু এখানে এসেছে প্রতিদ্বন্দ্বিতা করতে এবং জয়ের জন্য সর্বোচ্চটুকু দিয়ে চেষ্টা করতে। প্রথম লেগের ভাগ্য নির্ধারিত ছিল কিন্তু এখানে বিষয়টা একই রকম নয়। এখানে ম্যাচ কঠিন হবে; কেননা, আবাহনী ভালো দল এবং তারা আমাদের সমস্যায় ফেলতে চেষ্টা করবে। আমাদের খেলোয়াড়রা বিষয়টা জানে এবং তারা নিজেদের সামর্থ্যটাও জানে। আমরা পুরোপুরি আশাবাদী, যদি কাজগুলো ঠিকঠাক করতে পারি, এখানেও ভালো ফল পাব।”

“ফুটবলে প্রতিপক্ষের মাঠে জেতা সবসময় কঠিন। বর্তমান ফুটবলে দুটি দলের মধ্যে পার্থক্য বেশি নয় এবং আমাদের সেটার জন্য প্রস্তুত হতে হবে। এই প্রতিযোগিতায় আমাদের প্রত্যাশা অনেক উঁচুতে; কেননা, গতবার আমরা ফাইনালে উঠেছিলাম। আগামীকালের ম্যাচটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ। যদি এটা জিততে পারি, পরের রাউন্ডে যাওয়ার সম্ভাবনা থাকবে আমাদের।”