এবার উদ্দীপ্ত থাকবে আতলেতিকো: জিদান

চ্যাম্পিয়ন্স লিগের গত তিন আসরে প্রতিবারই রিয়াল মাদ্রিদের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে আতলেতিকো মাদ্রিদের। এবার দিয়েগো সিমেওনের দল উদ্দীপ্ত থাকবে বলে শিষ্যদের সতর্ক করেছেন জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2017, 03:16 PM
Updated : 1 May 2017, 04:29 PM

২০১৩-১৪ ও ২০১৫-১৬ আসরের ফাইনালে আতলেতিকোকে হারিয়ে শিরোপা জিতে রিয়াল। মাঝে ২০১৪-১৫ আসরের কোয়ার্টার-ফাইনালে দুই লেগ মিলিয়ে নগর প্রতিদ্বন্দ্বীদের ১-০ গোলে হারায় তারা।

ইউরোপ সেরার মঞ্চে এবার টানা চতুর্থবারের মতো মুখোমুখি হতে যাচ্ছে মাদ্রিদের এই দুই ক্লাব। মঙ্গলবার সান্তিয়াগো বের্নাবেউয়ে বাংলাদেশ সময় রাত পৌনে একটায় শুরু হবে সেমি-ফাইনালের প্রথম লেগ।

টানা তিনবার রিয়ালের কাছে হারায় সিমেওনের দল এবার কিছুটা ভীত থাকবে কি না-এ প্রসঙ্গে সোমবার সংবাদ সম্মেলনে জিদান বলেন, “আমার তা মনে হয় না- ঠিক তার উল্টোটা।”

“(ওই ম্যাচগুলো) আমাদের জন্য ইতিবাচক ছিল, কিন্তু এটা সম্পূর্ণ আলাদা, আরেকটি সেমি-ফাইনাল। তারা সামনে এগুনোর চেষ্টায় সবকিছু করবে। আর ফিরতি লেগ আছে, সেটা না ভেবে আমরা কাল জেতার জন্য মাঠে নামবো। আমাদের অবশ্যই শুধু আগামীকালের ম্যাচ নিয়ে ভাবতে হবে।”

সব প্রতিযোগিতা মিলিয়ে মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যান অবশ্য আতলেতিকোর পক্ষে। ২০১৪ সালের ফাইনালের পর খেকে ১৩ বারের দেখায় ৯০ মিনিটের খেলায় মাত্র দুটিতে জিতেছে রিয়াল। বিপরীতে আতলেতিকোর জয় পাঁচটি, ছয়টি ড্র।

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম দল হিসেবে টানা দ্বিতীয়বার শিরোপা জয়ের লক্ষ্যে এগিয়ে চলেছে রিয়াল। এ পর্যন্ত দলের পারফরম্যান্সেও সন্তুষ্ট জিদান। তবে আতলেতিকোর বিপক্ষে লড়াইয়ে নামার আগে কাউকে ফেভারিট মানছেন না এই ফরাসি কোচ।

“আমরা ফেভারিট নই। এটা হবে ৫০-৫০। প্রতি বছর আতলেতিকো উন্নতি করছে, আর তারা সবসময় আমাদের জন্য ম্যাচ কঠিন করে তোলে। তারা সবসময় লড়াই করে এবং তারা জানে, তাদের অস্ত্র কি।”

“আমাদেরও অস্ত্র আছে। আমরা চেষ্টা করব এবং নিজেদের খেলা নিয়ে ভাবব। আমরা চেষ্টা করব এবং নতুন কিছু করব।”