জেসুসের গোলে হার এড়াল সিটি

দিনের প্রথম ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেড পয়েন্ট হারানোয় তাদের সঙ্গে ব্যবধান বাড়িয়ে নেওয়ার সুযোগ ছিল ম্যানচেস্টার সিটির। কিন্তু পারল না তারা; অবনমনের শঙ্কায় থাকা মিডলসবরোর মাঠ থেকে ড্র করে ফিরেছে পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2017, 04:01 PM
Updated : 30 April 2017, 05:54 PM

অবশ্য দুবার পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ১ পয়েন্ট নিয়ে ফেরাটাও সিটির জন্য কম স্বস্তির নয়। কদিন আগে চোট কাটিয়ে ফেরা গাব্রিয়েল জেসুসের ম্যাচের শেষ দিকে করা গোলে হার এড়ায় দলটি।

রোববার স্থানীয় সময় বিকালে শুরু হওয়া প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে।

ম্যানচেস্টারের দুটি দলই পয়েন্ট হারানোয় তাদের মধ্যে শীর্ষ চারে থেকে লিগ শেষ করার লড়াইটা থাকলো আগের মতোই। ৩৪ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে লিভারপুল। সিটির পয়েন্টও সমান ৬৬। এই দুই দলের গোল ব্যবধানও সমান, তবে কম গোল দেওয়ায় চতুর্থ স্থানে সিটি। আর ১ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে ইউনাইটেড। 

প্রতিপক্ষের মাঠে ৩৮তম মিনিটে পিছিয়ে পড়ে সিটি। ডি-বক্সের ঠিক বাইরে থেকে নেগ্রেদোর জোরালো শট পোস্টে লেগে জালে জড়ায়।

৬৯তম মিনিটে স্পটকিকে দলকে সমতায় ফেরান আগুয়েরো। নেদারল্যান্ডসের মিডফিল্ডার মার্তেন দে রুন ডি-বক্সে লেরয় সানেকে ফাউল করলে পেনাল্টিটি পায় অতিথিরা।

আট মিনিট পর ক্যালাম চেম্বার্সের গোলে ফের এগিয়ে যায় স্বাগতিকরা। কাছ থেকে বল জালে পাঠান এই ইংলিশ ডিফেন্ডার।

হারের শঙ্কায় পড়ে যাওয়া সিটি শিবিরে ৮৫তম মিনিটে সমতার স্বস্তি ফেরান জেসুস। আগুয়েরোর দারুণ ক্রসে জোরালো হেডে লক্ষ্যভেদ করেন জানুয়ারিতে সিটিতে আসা ব্রাজিলের এই ফরোয়ার্ড।

একই সময় শুরু হওয়া অন্য ম্যাচে এভারটনকে ৩-০ গোলে হারিয়ে শিরোপার আরেক ধাপ কাছে পৌঁছেছে চেলসি। ৩৪ ম্যাচে তাদের পয়েন্ট ৮১।

দিনের প্রথম ম্যাচে সোয়ানসি সিটির সঙ্গে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করে ম্যানচেস্টার ইউনাইটেড।