আরও বেশি গোল করতে পারতাম: লাম

টানা পঞ্চম বুন্ডেসলিগা শিরোপা জয়ের পর বায়ার্ন মিউনিখের কিংবদন্তি ফিলিপ লাম ফিরে তাকাচ্ছেন নিজের আলোকিত ক্যারিয়ারের দিকে। ক্লাবটির হয়ে অনেক শিরোপা জিতলেও খুব বেশি গোল পাননি তিনি। তাই কিছুটা অতৃপ্ত মৌসুম শেষে অবসর নিতে যাওয়া এই ডিফেন্ডার। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2017, 12:54 PM
Updated : 30 April 2017, 01:16 PM

শনিবার স্বাগতিক ভলফসবুর্গকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে লিগ শিরোপা নিশ্চিত করে বায়ার্ন। এতে জোড়া গোল করেন অবদান রাখেন রবের্ত লেভানদোভস্কি। একটি করে গোল করেন দাভিদ আলাবা, আরিয়েন রবেন, টমাস মুলার ও জসুয়া কিমিচ।
 
লামের জমকালো ক্যারিয়ারে এটাই শেষ অর্জন। জার্মানির হয়ে বিশ্বকাপ জেতা এই খেলোয়াড় বায়ার্নের হয়ে জিতেছেন ২১টি শিরোপা; এর মধ্যে রয়েছে আটটি বুন্ডেসলিগা ও একটি চ্যাম্পিয়ন্স লিগ। এতসব পাওয়ার মধ্যে গোল নিয়েই যা লামের অতৃপ্তি।
  
“আটটি লিগ, ২১ শিরোপা; হ্যাঁ, ঠিক আছে। এটা দুর্দান্ত। কিন্তু গোল বেশি নেই কেন? ওইটা আরও ভালো হতে পারতো!”
 
ক্যারিয়ারে ইতি টানা নিয়ে কোনো দ্বিধা নেই লামের। জানালেন, এটাই সঠিক সিদ্ধান্ত। মৌসুম শেষের আগে বাকি সময়ের প্রতিটা সেকেন্ড উদযাপন করতে চান তিনি।
 
“আমি এখন শেষের কয়েকটি সপ্তাহ উদযাপন করবো, প্রতিটা অনুশীলন সেশন উদযাপন করবো। শেষের দিন আমি সবকিছু নেব। অনেক সমর্থক থাকবে স্টেডিয়ামে, থাকবে আমার পরিবার, বন্ধুরা।”
 
“(ক্যারিয়ারে) অনেক উল্লেখযোগ্য ঘটনা আছে। উদাহরণ হিসেবে বলতে পারি, প্রথম জার্মান চ্যাম্পিয়নশিপ জয়। যদিও আমি অনেক শিরোপা জিতেছি, কিন্তু প্রথম শিরোপা জয় ভোলা যায় না।