রোনালদো যেকোনো জায়গায় খেলতে পারে: জিদান

লা লিগায় ভালেন্সিয়ার বিপক্ষে ম্যাচের আগে ক্রিস্তিয়ানো রোনালদোর ভূয়সী প্রসংসা করেছেন জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদ কোচের দাবি, উইঙ্গার হিসেবে বেশি সাফল্য পেলেও তারকা এই ফুটবলার মাঠের সব জায়গায় খেলতে সক্ষম।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2017, 03:58 PM
Updated : 28 April 2017, 04:16 PM

স্পোর্তিং লিসবন, ম্যানচেস্টার ইউনাইটেড ও মাদ্রিদে শুরুতে কয়েক বছর উইঙ্গার হিসেবে দারুণ সময় কাটানোর পর ধীরে ধীরে 'নাম্বার নাইন' এ পরিণত হয়েছেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

লিগে খেলা গত চার ম্যাচে গোল পাননি ৩২ বছর বয়সী এই তারকা। তবে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে দলের জয়ে বড় অবদান ছিল তার। দুই লেগে করেছিলেন পাঁচ গোল।

শনিবার ভালেন্সিয়ার বিপক্ষে ম্যাচের আগের দিন চারবারের বর্ষসেরা ফুটবলারের প্রশংসায় জিদান বলেন, "রোনালদো সবসময় উইংয়ে খেলে। কিন্তু বিভিন্ন পজিশনে খেলার যোগ্যতা তার আছে। সে পরিপূর্ণ একজন স্ট্রাইকার হিসেবে খেলতে পারে, কারণ সে একজন বড় মাপের খেলোয়াড়।"

"উইঙ্গার হিসেবে সে প্রায় ৪০০ গোল করেছে… এটা এমন কিছু যা আমরা ভুলতে পারি না। এটা চমৎকার একটি অর্জন।"

ভালেন্সিয়ার বিপক্ষে জিতলে অন্তত কয়েক ঘণ্টার জন্যে শীর্ষে উঠে যাবে রিয়াল। দিনের শেষ ম্যাচে এসপানিওলের বিপক্ষে প্রত্যাশিত জয় পেলে ফের শীর্ষে ফিরবে বার্সেলোনা।

৩৪ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। সমান পয়েন্ট পেলেও মুখোমুখি লড়াইয়ে পিছিযে দ্বিতীয় স্থানে এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ।