মাথা ঠান্ডা রাখবে নেইমার, প্রত্যাশা এনরিকের

সহকারী রেফারিকে ব্যঙ্গ করে তিন ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছিলেন নেইমার। এসপানিওলের বিপক্ষে ফেরার ম্যাচে ব্রাজিলের এই ফরোয়ার্ড ওরকম ভুল আর করবে না বলে বিশ্বাস বার্সেলোনা কোচ লুইস এনরিকের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2017, 02:51 PM
Updated : 28 April 2017, 04:10 PM

শনিবার বাংলাদেশ সময় রাত পৌনে একটায় মুখোমুখি হবে কাতালান দুই দল। এনরিকে চান এসপানিওলের মাঠে ঠাণ্ডা মাথায় দায়িত্ব পালন করবেন নেইমার।

চলতি মাসের শুরুর দিকে লিগে মালাগার বিপক্ষে ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়ার সময় চতুর্থ রেফারিকে ব্যঙ্গ করায় নেইমারকে তিন ম্যাচ নিষিদ্ধ করে স্পেনের ফুটবল ফেডারেশন। এ কারণে রিয়াল সোসিয়েদাদ, রিয়াল মাদ্রিদ ও ওসাসুনার বিপক্ষে খেলতে পারেননি তিনি।

নেইমারের অনুপস্থিতিতে তিনটি ম্যাচই অবশ্য জিতেছে বার্সেলোনা। গত রোববার লিওনেল মেসির জাদুকরী ফুটবলে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে গেছে কাতালান ক্লাবটি।

৩৪ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। সমান পয়েন্ট পেলেও মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে দ্বিতীয় স্থানে এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ।

শিরোপা লড়াইয়ে গুরুত্বপূর্ণ শেষ ধাপে আক্রমণভাগের অন্যতম সেরা তারকাকে ফিরে পেয়ে তাই দারুণ খুশি এনরিকে।

“নেইমার প্রতিদ্বন্দ্বিতা করতে প্রস্তুত। আমি মনে করি, এরকম পরিস্থিতির জন্য নেইমার একজন বিশেষজ্ঞ। যদি এমন কোনো খেলোয়াড় থাকে যাকে বিপজ্জনক জায়গায় সবচেয়ে বেশি ফাউল করা হয়, তাহলে সেটা নেইমার।”

“সে খুব একটা বহিষ্কৃত হয় না এবং আমার মতে, সে ভালোভাবে তার আবেগকে নিয়ন্ত্রণ করে। তবে নি:সন্দেহে আগামীকালের ম্যাচে আমাদের খুব ভালোভাবে আবেগ নিয়ন্ত্রণ করতে হবে।”