রিয়ালকে তরেসের সতর্কবার্তা

নগর প্রতিদ্বন্দ্বীদের কাছে বারবার স্বপ্নভঙ্গের হতাশা মুছে ঘুরে দাঁড়াতে মরিয়া আতলেতিকো মাদ্রিদ। সাম্প্রতিক পারফরম্যান্সের বিচারেও এগিয়ে রিয়াল মাদ্রিদ; কিন্তু তাতে মোটেও ভীত নয় ফের্নান্দো তরেস। জিনেদিন জিদানের দলকে হারিয়ে আরও একবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠতে মরিয়া গতবারের রানার্সআপরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2017, 10:54 AM
Updated : 28 April 2017, 10:54 AM

সান্তিয়াগো বের্নাবেউয়ে আগামী মঙ্গলবার প্রতিযোগিতাটির শেষ চারের প্রথম লেগে মুখোমুখি হবে দল দুটি। লড়াইয়ে নামার আগে প্রতিপক্ষকে সতর্ক করে দিলেন তরেস।

চ্যাম্পিয়ন্স লিগের গত তিন আসরের দুটিতে ফাইনালে রিয়ালের কাছে হেরে স্বপ্ন ভাঙ্গে আতলেতিকোর। ২০১৩-১৪ আসরে অতিরিক্ত সময়ে গড়ানো ফাইনালে হারের পর গতবার টাইব্রেকারে হেরে যায় দিয়েগো সিমেওনের দল। মাঝে ২০১৪-১৫ আসরের কোয়ার্টার-ফাইনালেও রিয়ালের কাছে হেরে ছিটকে পড়ে কখনও প্রতিযোগিতাটির শিরোপা না জেতা দলটি।

চলতি লা লিগার দুই পর্বেও প্রতিবেশীদের বিপক্ষে জয়ের স্বাদ পায়নি আতলেতিকো। ঘরের মাঠে হারের পর বের্নাবেউ থেকে ড্র করে ফেরে তারা। লিগে রিয়ালের সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান ১০।

মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যানে পিছিয়ে থাকলেও স্প্যানিশ স্ট্রাইকার তোরেসের দৃঢ় বিশ্বাস, 'আন্ডারডগ' হিসেবে মাঠে নামলেও রিয়ালের বিপক্ষে ভালোমতোই লড়বে তার দল।

২০১২ সালের চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালে বার্সেলোনা ও চেলসির মধ্যকার লড়াইয়ের স্মৃতিচারণ করে তারকা এই খেলোয়াড় বলেন, "এটা সত্যি যে, এখানে একটি ফেভারিট আছে- ওই সময়ে চেলসির বিপক্ষে বার্সেলোনাও ফেভারিট ছিল- আর রিয়াল মাদ্রিদ যে কারোর বিপক্ষেই ফেভারিট।"

২০১২ সালের ওই সেমিতে চেলসির হয়ে খেলা তরেস বলেন, "এটা (চেলসি-বার্সেলোনা ম্যাচ) অনুপ্রেরণা জোগায়। কারণ, আমরা জানি, আমরা কে এবং আমরা যে কারোর বিপক্ষেই প্রতিদ্বন্দ্বিতা করতে পারি। আমরা কারো প্রতি ভীত নই।"

"একটি মুহূর্ত সবকিছু পরিবর্তন করে দিতে পারে, তাই আপনাকে প্রস্তুত থাকতে হবে। (বার্সেলোনার বিপক্ষে) আমি শুরুর একাদশে ছিলাম না কিন্ত ম্যাচ শেষ হওয়ার ঠিক আগে আমি গুরুত্বপূর্ণ গোলটি করেছিলাম।"

তরেসের মতে, রিয়াল-আতলেতিকো লড়াইয়ে তারাই জিতবে যারা জয়ের জন্য বেশি মরিয়া থাকবে। সে লক্ষ্যে আত্মবিশ্বাসের কমতি নেই তার তবে শক্তিশালী প্রতিপক্ষকে সমীহ করছেন তিনি।

"আমরা দারুণ একটি দলের মুখোমুখি হবো এবং লক্ষ্য হলো লড়াইয়ে জিতে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠা। গত কয়েক বছর ধরে এই লক্ষ্যে খেলতে আমরা অভ্যস্ত হয়ে গেছি। আর রিয়ালের বিপক্ষে সেমি-ফাইনালে খেলতে আমরা কোনো চাপই অনুভব করছি না।"