দল গোছাল মোহামেডান, চ্যালেঞ্জ জিততে প্রত্যয়ী এমিলি

আগামী মৌসুমের জন্য দল গুছিয়ে নিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। শেখ রাসেল ক্রীড়া চক্র ছেড়ে মোহামেডানে যোগ দেওয়া ফরোয়ার্ড জাহিদ হোসেন এমিলিও জানিয়েছেন, চ্যালেঞ্জ জিততে প্রত্যয়ী তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2017, 04:06 PM
Updated : 27 April 2017, 04:08 PM

প্রিমিয়ার লিগ ২০০৬-০৭ মৌসুমে পেশাদার পর্বে ওঠার পর শিরোপার দেখা পায়নি ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান। গত লিগে তারা ১২ দলের মধ্যে হয় দশম।

ফেডারেশন কাপের গত আসরে গ্রুপ পর্ব পেরুতে পারেনি মোহামেডান। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব থেকেও দলটি বিদায় নিয়েছিল গ্রুপ পর্ব থেকে।

জীর্ণতা কাটিয়ে উঠতে মোহামেডান শেখ রাসেল থেকে দলে টেনেছে দুই ফরোয়ার্ড মিথুন চৌধূরী ও এমিলিকে। চট্টগ্রাম আবাহনীর হয়ে ম্যাড়মেড়ে মৌসুম কাটানো ফরোয়ার্ড তখলিস আহমেদকেও নিয়ে এসেছে তারা।

আপাতত দুই বিদেশিকে দলে টেনেছে তারা - আক্রমণভাগে ব্রাদার্স ইউনিয়নের হয়ে গত লিগে ১৪ গোল করা নাইজেরিয়ান ফরোয়ার্ড এনকোচা কিংসলে ও মাঝ মাঠে বিজেএমসির স্যামসন ইলিয়াসু।

গত লিগে আট গোল করা ফরোয়ার্ড তৌহিদুল ইসলাম তৌহিদ ও দুই গোল করা আমিনুর রহমান সজীবকে ধরে রাখতে পারেনি মোহামেডান। শেখ রাসেলে চলে গেছেন শাহেদুল ইসলাম শাহেদ।

মোহামেডানের সাজানো ২৮ জনের দলের রক্ষণভাগে এসেছেন গত মৌসুমে শেখ রাসেলে খেলা আব্দুল বাতেন কমল।

আপাতত দল নিয়ে খুশি জাতীয় দলের ফরোয়ার্ড এমিলি। মোহামেডানের ঐতিহ্য ফেরানোর চ্যালেঞ্জটা নেওয়ার কথাও জানালেন আত্মবিশ্বাসী কণ্ঠে।

“এই দলে যারা আছে, তারা সবাই পরিচিত মুখ। অনেকের আগে চ্যাম্পিয়ন হওয়ার অভিজ্ঞতা আছে।  সবাই যদি নিষ্ঠা নিয়ে খেলে, শৃঙ্খলাবদ্ধ থাকে, তাহলে ভালো করা সম্ভব।”

“আমরা যারা সিনিয়র আছি, তাদের দায়িত্ব অবশ্যই পালন করতে হবে। তবে ফুটবল দলীয় খেলা। তরুণদেরও অবদান রাখতে হবে। মোহামেডান ঐতিহ্যবাহী দল। ঐতিহ্য ধরে রাখতে হলে শুধু ভালো খেললে হবে না, দলকে চ্যাম্পিয়ন করাতে হবে।”

আগামী ১২ মে শুরু হবে ফেডারেশন কাপ। এই টুর্নামেন্ট দিয়ে মোহামেডানের ঐতিহ্য ফেরানোর মিশন শুরুর কথাও জানান এমিলি।

“ফেডারেশন কাপ শুরুর আর সপ্তাহ দুয়েক আছে। আমি মনে করি, ভালোভাবে প্রস্তুতি নিলে এবং দেশি ও বিদেশি সবাই মিলে চেষ্টা করলে এই টুর্নামেন্টে ভালো করা সম্ভব। আমরা যদি ফেডারেশন কাপে ফাইনালে উঠতে পারি, চ্যাম্পিয়ন হতে পারি, তাহলেই মোহামেডানের ঐতিহ্য-মর্যাদা থাকবে।”

মোহামেডান দল:

গোলকিপার: রাসেল মাহমুদ লিটন, মামুন খান, আল আমিন।

ডিফেন্ডার: আসাদুজ্জামান বাবলু, মিন্টু শেখ, রেজাউল করিম রেজা, মঞ্জুরুর রহমান, মোহাম্মদ লিংকন, আব্দুল বাতেন কমল, শরীফ খান, মোহাম্মদ জামাল, নাসিরুল ইসলাম, সাহেদ হোসেন সাহেদ, আশিক আহমেদ, মোহাম্মদ মনির, আবিদ হোসেন সাইফ, ইবায়েদ হোসেন কমল।

মিডফিল্ডার: ফয়সাল মাহমুদ, এনামুল হক শরিফ, শাকিল আহমেদ, ইমরুল হাসান, অনিক হোসেন,স্যামসন ইলিয়াসু।

ফরোয়ার্ড: মিথুন চৌধূরী, জাহিদ হাসান এমিলি, তখলিস আহমেদ, বিপুল আহমেদ, এনকোচা কিংসলে চিগোজি।