আত্মঘাতী গোলে আর্সেনালের রক্ষা

এমিরেটস স্টেডিয়ামে খেলা শুরুর সময় গ্যালারির প্রায় অর্ধেকই ফাঁকা! নিজেদের মাঠে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও আর্সেনালের আক্রমণে ছিল না চেনা ধার। তবে শেষ পর্যন্ত আত্মঘাতী গোলে রক্ষা পেয়েছে আর্সেন ভেঙ্গারের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2017, 09:30 PM
Updated : 27 April 2017, 06:45 AM

বুধবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে বর্তমান চ্যাম্পিয়ন লেস্টার সিটিকে ১-০ গোলে হারায় স্বাগতিকরা।

এই জয়ের পর ৩২ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে থাকা দলটির সেরা চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা টিকে আছে। চতুর্থ স্থানে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ৪ পয়েন্ট পিছিয়ে আর্সেনাল।

গোলশূন্য প্রথমার্ধে ভালো কিছু সুযোগ তৈরি করেছিল রূপকথা লিখে গত মৌসুমের লিগ জেতা লেস্টার। কিন্তু সপ্তম মিনিটে জেমি ভার্ডির শট বাইরের জাল কাঁপালে হতাশ হতে হয় দলটিকে।

২২তম মিনিটে রিয়াদ মাহরেজের বাঁ পায়ের শট কর্নারের বিনিময়ে পেতর চেক ফেরালে লেস্টারের হতাশা বাড়ে।

পাঁচ মিনিট পর এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল আর্সেনালের সামনে। কিন্তু মেসুত ওজিলের তৈরি করে দেওয়া বলে থিও ওয়ালকটের নীচু শট গোলরক্ষক কাসপের স্মাইকেল দারুণভাবে ফেরান।

প্রথমার্ধের শেষ মুহূর্তে আলেক্সিস সানচেসের ২০ গজ দূর থেকে নেওয়া শট ফিরিয়ে দেয় ক্রসবার।

৮৬তম মিনিটে ডি-বক্সের মধ্যে থেকে নাচো মনরিলের জোরালো শট রবার্ট হুথের গায়ে লেগে জালে জড়ায়। আত্মঘাতী ওই গোলই শেষে মূল্যবান ৩ পয়েন্ট এনে দেয় আর্সেনালকে।

বুধবার রাতে অপর ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে একমাত্র গোলে হারিয়ে শিরোপার আশা বাঁচিয়ে রেখেছে টটেনহ্যাম হটস্পার। ৩৩ ম্যাচে ৭৪ পয়েন্ট দলটির। শীর্ষে থাকা চেলসির চেয়ে পিছিয়ে চার পয়েন্ট।