'আমাকে মেসি-নেইমারের মতো খেলতে বলেছিলেন গুয়ার্দিওলা'

ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড লেরয় সানেকে বার্সেলোনার দুই তারকা লিওনেল মেসি ও নেইমারের মতো খেলতে উৎসাহিত করেছিলেন পেপ গুয়ার্দিওলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2017, 10:51 AM
Updated : 23 April 2017, 10:53 AM

সম্প্রতি এ কথা জানান বুন্ডেসলিগার ক্লাব শালকে থেকে গত বছর সিটিতে নাম লেখানো ২১ বছর বয়সী সানে।

সিটিতে আসার পর শুরুতে নতুন পরিবেশে, নতুন সতীর্থদের সঙ্গে মানিয়ে নিতে কিছুটা সমস্যা হলেও এখন তা কাটিয়ে উঠেছেন সানে। গত পাঁচ মাসে প্রিমিয়ার লিগের ক্লাবটির অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে উঠেছেন এই উইঙ্গার। চলতি মৌসুমে এখন পর্যন্ত ৯টি গোল করেছেন জার্মানির এই উইঙ্গার।

বার্সেলোনার কোচ হিসেবে চার বছরের ক্যারিয়ারে অনেক শিরোপা জিতেছিলেন গুয়ার্দিওলা। আর ওইসব সাফল্যের অন্যতম কারিগর ছিলেন মেসি। এখনও কাতালান ক্লাবটির সেরা খেলোয়াড় পাঁচবারের বর্ষসেরা তারকা। সঙ্গে ব্রাজিলের নেইমার যোগ হওয়ায় দলটির আক্রমণভাগ আরও শক্তিশালী হয়েছে।

সানেকে তার পারফরম্যান্সে উন্নতি করতে তাই সময়ের অন্যতম সেরা এই দুই তারকার মতো খেলতে বলেছিলেন গুয়ার্দিওলা। আর এই পরামর্শের জন্য স্পেনের এই কোচের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সানে।

দ্য টেলিগ্রাফকে সানে বলেন, "এই ব্যাপারগুলোতে তিনি আমাকে সাহায্য করতে সক্ষম কারণ তিনি জানেন, মেসি কিভাবে খেলে, কিভাবে সে অনুশীলন করে। কেননা তাকে প্রতিদিন দেখেছিলেন তিনি।"

"এই কারণেই তিনি আমাকে সহযোগিতা করতে চেষ্টা করেন- তিনি এটা বলে আমাকে আত্মবিশ্বাস দেন- 'হ্যাঁ, এটার মতো করতে চেষ্টা করো, যেমনটা মেসি কিংবা নেইমার করে।'

সিটিতে নিজেকে মানিয়ে নিতে অনেকটা সময় লেগেছে সানের। দলটির হয়ে প্রথম গোল পেতে ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হয়। আর্সেনালের বিপক্ষে সিটির জয়ের ম্যাচে গোলের খাতা খোলেন তিনি।

"আমি তরুণ ছিলাম এবং শুরুতে আমি যখন বড় ক্লাবগুলোর বিপক্ষে খেলেছিলাম, তখন হয়তো ভাবছিলাম তারা আমার চেয়ে ভালো।"

"হয়তো, আমি কিছুটা ভীতও ছিলাম। কারণ, আমি নতুন একটি দেশে নতুন একটি দলে ছিলাম এবং লিগ নিয়েও কিছু জানা ছিলো না। কিন্তু পেপ তখন আমাকে বলেছিল, 'শালকেতে যেভাবে খেলতে সেভাবে খেলো, কারণ তুমি সেখানে স্বাধীন ছিল। অন্য খেলোয়াড়রা সাধারণ মানুষের মতোই। তুমি কেবল তোমার সেরাটা খেলো এবং স্বাধীনভাবে খেলো।"

সিটি রোববার এফএ কাপের সেমি-ফাইনালে আর্সেনালের মুখোমুখি হবে, ম্যাচটিতে জয়ী দল শিরোপা নির্ধারণী ম্যাচে চেলসির মুখোমুখি হবে।