রিয়ালের বিপক্ষে নেইমারকে পাওয়ার আশা শেষ বার্সার

নেইমারের নিষেধাজ্ঞা নিয়ে স্প্যানিশ স্পোর্টস ট্রাইবুনালে বার্সেলোনার আপিলের নিষ্পত্তি রিয়াল মাদ্রিদ ম্যাচের আগে হচ্ছে না। ফলে ব্রাজিলের এই ফরোয়ার্ডকে না রাখার সিদ্ধান্ত নিয়েছে কাতালান ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2017, 10:12 AM
Updated : 23 April 2017, 10:12 AM

চলতি মাসের শুরুর দিকে লিগে মালাগার বিপক্ষে ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়ার সময় চতুর্থ রেফারিকে ব্যঙ্গ করায় নেইমারকে তিন ম্যাচ নিষিদ্ধ করে স্পেনের ফুটবল ফেডারেশন।

এরই মধ্যে এক ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়েছেন নেইমার। গত শনিবার রিয়াল সোসিয়াদের বিপক্ষে ৩-২ গোলে জেতা ম্যাচে ছিলেন না তিনি।

বার্সেলোনার দাবি, নেইমারের ওই আচরণ যে সরাসরি রেফারির উদ্দেশে ছিল, তা প্রমাণিত হয়নি। কিন্তু স্পেনের ফুটবল ফেডারেশনের আপিল কমিটি তাদের দাবি নাকচ করে দিয়ে শাস্তির সিদ্ধান্ত বহাল রাখে।

এরপর ক্লাবটি স্পেনের কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টসে (টিএডি) আপিল করে। শনিবার টিএডি এক জরুরি সভাও ডাকে; কিন্তু এর সব সদস্য উপস্থিত না হতে পারায় সভা হয়নি। বার্সেলোনা তাই ২৫ বছর বয়সী নেইমারকে দলে না রাখার সিদ্ধান্ত নেয়।

রোববার সান্তিয়াগো বের্নাবেউয়ে বাংলাদেশ সময় রাত পৌনে একটায় লা লিগায় রিয়ালের বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা।

৩১ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে এই ম্যাচে খেলতে নামবে রিয়াল। এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনা ৭২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

তিন ম্যাচের নিষেধাজ্ঞা বহাল থাকলে সামনের সপ্তাহে ওসাসুনার বিপক্ষেও খেলা হবে না নেইমারের।