‘ক্লাসিকো মানে মেসি-রোনালদো দ্বৈরথও’

বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ ম্যাচ হয়ে উঠতে পারে এবারের লা লিগার শিরোপা নির্ধারক। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের রোমাঞ্চকর লড়াইটিকে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর দ্বৈরথ হিসেবেও দেখছেন স্পেনের সাবেক স্ট্রাইকার আলফোনসো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2017, 11:31 AM
Updated : 21 April 2017, 11:31 AM

বার্সেলোনার চেয়ে এক ম্যাচ কম খেলে তিন পয়েন্টে এগিয়ে থেকে রোববার নিজেদের মাঠে খেলতে নামবে রিয়াল। সান্তিয়াগো বের্নাবেউয়ে বাংলাদেশ সময় রাত পৌনে একটায় শুরু হতে যাওয়া ম্যাচটি জিতলে শিরোপা প্রায় নিজেদের করে নিবে জিনেদিন জিদানের দল।

গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে বায়ার্ন মিউনিখকে ৪-২ গোলে হারিয়ে শেষ চারে উঠে রিয়াল। ঘরের মাঠের এই ম্যাচে হ্যাটট্রিক করে প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে গোলের শতক করেন রোনালদো।

অন্যদিকে দুই লেগ মিলিয়ে ইউভেন্তুসের কাছে ৩-০ গোলে হেরে কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেওয়া বার্সেলোনার সময়টা ভালো কাটছে না। ওই ম্যাচে জ্বলে উঠতে না পারলেও চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৪ ম্যাচ খেলে ৪৫ গোল করেছেন মেসি; করিয়েছেন ১৭টি।

রিয়ালের হয়ে ১৯৯৪-৯৫ মৌসুমে লা লিগা জয়ী এবং পরে বার্সেলোনায় দুই বছর খেলা আলফোনসোর মতে, বর্তমানের সেরা দুই তারকার উপস্থিতির কারণেই স্পেনের সেরা দুই ক্লাবের মুখোমুখি লড়াই আরও বেশি উপভোগ্য হয়ে উঠেছে।

“লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো আছে। সবাই তাদের দুজনকে একে অপরের বিপক্ষে খেলতে দেখতে চায়। ম্যাচটি শুধু রিয়াল বনাম বার্সেলোনা নয়- মেসি বনাম রোনালদোও।”

“রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যে ম্যাচের প্রভাব বিশাল। দুই দলই লা লিগার শিরোপার জন্য লড়াই করে। এই ম্যাচগুলোর একটি হারলে খারাপ লাগে আর জিতলে দারুণ আনন্দ দেয়। ম্যাচ শেষে কিছু খেলোয়াড় উদযাপন করবে আর কেউ কষ্ট পাবে।”

এবারের লিগের গোলদাতার তালিকায় অনেক এগিয়ে মেসি, ২৯ গোল নিয়ে শীর্ষে আছেন তিনি। ২৪ গোল নিয়ে দ্বিতীয় স্থানে লুইস সুয়ারেস। রোনালদোর গোল ১৯টি।