‘বার্সাকে হারিয়ে শক্তির প্রমাণ দিয়েছে ইউভেন্তুস’ 

কোয়ার্টার-ফাইনালে হারিয়ে বার্সেলোনাকে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় করে ইউভেন্তুস তাদের শক্তিমত্তা দেখিয়েছে বলে মনে করেন লিওনার্দো বোনুচ্চি। ইতালির এই ডিফেন্ডারের মতে, লিওনেল মেসি, লুইস সুয়ারেস ও নেইমারকে নিয়ে গড়া আক্রমণভাগের একটি দলকে দুই লেগে গোলবঞ্চিত রাখাই এর প্রমাণ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2017, 12:19 PM
Updated : 20 April 2017, 04:14 PM

কাম্প নউয়ে বুধবার রাতে ফিরতি লেগে বার্সেলোনার সঙ্গে গোলশূন্য ড্র করে সেমি-ফাইনালে উঠে ইউভেন্তুস। নিজেদের মাঠে প্রথম লেগে ৩-০ গোলে জিতে এই পথে অনেকটাই এগিয়ে ছিল ইতালিয়ান চ্যাম্পিয়নরা।
 
মিডিয়াসেট প্রিমিয়ামকে বোনুচ্চি বলেন, “আমরা জানতাম, আমাদের চেপে ধরবে তারা। কিন্তু রক্ষণ করার সময় আমরা ভালোভাবে ঐক্যবদ্ধ ও সুগঠিত ছিলাম।”
 
“দারুণ একতা ও দৃঢ়তা ভরা একটি পারফরম্যান্স ছিল। আমাদের নিজেদের উপর বিশ্বাস আছে, কারণ বার্সেলোনার বিপক্ষে তিনটি গোল করার পর কাম্প নউয়ে গোল না খাওয়া প্রমাণ করে, আমরা দুর্দান্ত একটি দল। এখন আর দুটি ধাপ পাড়ি দেওয়ার বাকি।”
 
সেমি-ফাইনালে উঠা অপর তিন দল হলো- আতলেতিকো মাদ্রিদ, মোনাকো ও বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। শুক্রবার ফ্রান্সের লিওঁতে শেষ চারের ড্র হবে। 
 
ফাইনালে ওঠার লড়াইয়ে ইউভেন্তুসের সম্ভাব্য প্রতিপক্ষ প্রসঙ্গে ইতালির এই খেলোয়াড় বলেন, “আমি মনে করি, আমরা কাদের মুখোমুখি হতে চাই না সেটা বিষয় না। আসলে, অন্য তিন দল আমাদের মুখোমুখি হতে চাইবে না। এখন ইউভেস্তুস অন্যদের মাঝে ভীতি ছড়াচ্ছে। আমরা নিজেদের প্রমাণ করেছি, তাই আমাদের লক্ষ্য কার্ডিফে ফাইনাল খেলা।”
 
এর আগে বার্লিনে ২০১৪-১৫ মৌসুমের ফাইনালে এই বার্সেলোনার কাছেই ৩-১ গোলে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল ১৯৯৬ সালে শেষবার চ্যাম্পিয়ন্স লিগ জেতা ইউভেন্তুসের।